চবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় হল তল্লাশি, আটক ৫

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৭ | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর দুটি আবাসিক হলে অভিযান চালিয়েছে প্রশাসন। এ সময় বেশকিছু লাঠিসোটা, স্ট্যাম্প ও কয়েকটি রামদা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১০টা থেকে শুরু হয়ে প্রায় ঘণ্টাব্যাপী চলছে এ অভিযান। এ ঘটনায় শাহ আমানত হল থেকে পাঁচ বহিরাগতকে আটক করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার দুই দফায় সংঘর্ষে জড়ান শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুটি পক্ষ সিএফসি ও সিক্সটি নাইনের কর্মীরা। এতে উভয় পক্ষের ১০ জন আহত হন। এরই মধ্যে শুক্রবার সন্ধ্যা সাতটায় চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয় বিজয় গ্রুপের নেতাকর্মীরা।

পরে শুক্রবার রাত ১০টার দিকে প্রক্টরিয়াল বডির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শাহ জালাল ও শাহ আমানত হলে তল্লাশি অভিযান চালায় পুলিশ। শাহ আমানত হলে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাদাফ খান নেতৃত্বাধীন পক্ষ সিএফসি এবং শাহ জালাল হলে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন পক্ষের আধিপত্য রয়েছে।

চবি ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবারের সংঘর্ষের জের ধরে শুক্রবার দুপুর থেকেই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করে; সন্ধ্যায় তা সংঘর্ষে রূপ নেয়। এসময় সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা শাহজালাল হল ও সিএফসির কর্মীরা শাহ আমানত হলে অবস্থান নিয়ে একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে।

সংঘর্ষের পর ক্যাম্পাসে বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে। সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, গতকালের ঘটনার জেরে আজকেও ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের সহযোগিতায় অভিযান চালানো হয়েছে। কিছু দেশীয় অস্ত্র এবং লাঠিসোটা উদ্ধার করা হয়েছে। এছাড়া পাঁচজন বহিরাগতকে আটক করা হয়েছে। তাদের বিষয়ে পুলিশ প্রশাসন ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :