ভিসা নিষেধাজ্ঞায় পুলিশের কাদের নাম আছে পায়নি ডিএমপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১৩ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১১

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞার কারণে পুলিশের ওপর কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন কোন সদস্যের বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ করা হয়েছে সেই তালিকা ডিএমপি এখনো পায়নি বলেও জানান তিনি।

রবিবার দুপুরে তিনি এসব কথা বলেন।

মো. ফারুক হোসেন বলেন, ভিসানীতি নিয়ে গতকাল আমরা যে নিউজটা দেখেছি সেখানে বলা হয়েছে যুক্তরাষ্ট্র বাংলাদেশে ভিসা নিষেধাজ্ঞা কার্যকর করেছে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথা স্পষ্টভাবে বলা আছে। তারা বলেছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যের বিরুদ্ধে ভিসানীতি প্রয়োগ করেছে। এখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন কোন সদস্যের বিরুদ্ধে তারা ভিসানীতি প্রয়োগ করেছে সেই তালিকা কিন্তু আমরা পাইনি।’

ফারুক আরও বলেন, ‘এখানে অবসরপ্রাপ্ত কোনো পুলিশ সদস্য থাকতে পারেন আবার অন্য কোনো বাহিনীর সদস্য থাকতে পারেন। অথবা দায়িত্বে থাকা ঢাকার পুলিশ অফিসার বা অন্য কোনো বাহিনীর সদস্যরাও হতে পারেন। যাদের বিরুদ্ধে ভিসানীতি আসবে তারা হয়ত আমেরিকাতে যেতে পারবে না। পুলিশের সদস্য সংখ্যা দুই লাখের ওপরে। এই সদস্যদের মধ্যে কতজন যুক্তরাষ্ট্রে যেতে চায় আমার প্রশ্ন। খুবই নগণ্য কিছু লোক হয়তো আমেরিকা যাওয়ার স্বপ্ন দেখে অথবা ছেলে-মেয়েদের পাঠানোর চিন্তা করে। এই দৃষ্টিকোণ থেকে আমরা বিশ্বাস করি বাংলাদেশ পুলিশের ওপর এই ভিসানীতির কোনো প্রভাব পড়বে না।

শুক্রবার আমেরিকার স্টেট অফিস বাংলাদেশের বিভিন্ন ব্যক্তির ওপর ভিসানীতি প্রয়োগ শুরু করেছে বলে জানানো হয়।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :