যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবি সম্পূর্ণ প্রস্তুত: মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩১

দ্বাদশ জাতীয় নির্বাচনে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বিজিবি প্রস্তুত রয়েছে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি বলেছেন, যেকোনো নির্বাচনে বিজিবি দক্ষতা, পেশাদারিত্ব বজায় রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করছে।

রবিবার দুপুরে পিলখানা বিজিবি সদর দপ্তরে ফোর্স সাপোর্টিং উইংয়ের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু করেন।

বিজিবি মহাপরিচালক বলেন, আমাদের সংবিধান আছে। সংবিধান অনুযায়ী আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবো।আমরা যতটুকু জানি আগামি জানুয়ারি প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আসন্ন নির্বাচনে বিজিবি সম্পূর্ণ প্রস্তুত আছে। আমাদের অভ্যন্তরীণ নিরাপত্তাসহ আমাদের সাধারণ জনবলের ব্যক্তিগত নিরাপত্তা, সরকারী স্থাপনা ও নিরাপত্তাসহ যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য বিজিবি সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।'

মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেন, আমরা আশা করি আমাদের ওপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দেশের স্বার্থে, দেশের জনগণের নিরাপত্তার স্বার্থে বিজিবি যে কোনও পরিস্থিতি মোকাবেলায় সবসময় প্রস্তুত আছে।:

২২৮ বছরের সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্যে লালিত ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ বর্ডার গার্ড বাংলাদেশ উল্লেখ করে মহাপরিচালক বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে এ বাহিনীর রয়েছে অবিস্মরণীয় অবদান। প্রতিষ্ঠা লাভের পর থেকেই বিজিবি দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে পালন করে আসছে। দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান এবং প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো জরুরী পরিস্থিতি মোকাবিলায় এবং দেশগঠন ও জনকল্যাণমূলক বিভিন্ন কাজে বিজিবি'র অনবদ্য ভূমিকা সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :