রামোসের আত্মঘাতী গোলে জিতল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৪ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১৩

রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তী সার্জিও রামোসের আত্মঘাতী গোলে শুক্রবার রাতে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ১-০ গোলের কষ্টার্জিত জয় নিশ্চিত হয়েছে। এই জয়ে কাতালান জায়ান্টরা লা লিগা টেবিলের শীর্ষে উঠে এসেছে।

লামিন ইয়মালের হেড অভিজ্ঞ সেন্টার-ব্যাক রামোসের ডিফ্লেক্ট হয়ে জালে জড়ালে ৭৬তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ঐ গোলেই শেষ পর্যন্ত বর্তমান চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত হয়।

৩৭ বছর বয়সী রামোস এর আগে বলেছিলেন বার্সেলোনার বিপক্ষে গোল করতে পারলে বিশেষভাবে তা উদযাপন করবেন। এবারের গ্রীষ্মে পিএসজি থেকে তিনি শৈশবের ক্লাব সেভিয়ায় ফিরে আসেন। গোল তিনি ঠিকই করেছেন, কিন্তু সেটা দলের জয়ের জন্য হয়নি।

বার্সেলোনা কোচ জাভি ম্যাচ শেষে বলেছেন, ‘রামোস একজন অসাধারণ ডিফেন্ডার। আজ দুর্ভাগ্যবশত তিনি আত্মঘাতী গোলের শিকার হয়েছেন। কিন্তু পুরো ম্যাচে তিনি দুর্দান্ত খেলেছেন। সার্জিও এখানকার পরিবেশেই বেড়ে উঠেছে। শটটি তার গায়ে লেগে জালে জড়ায়, এখানে দুর্ভাগ্য ছাড়া আর কিছুই বলার নেই।’

ম্যাচের আগে রেফারিংয়ে দুর্নীতির সঙ্গে বার্সেলোনার যুক্ত থাকার অভিযোগের প্রতিবাদে সেভিয়ার পরিচালকারা প্রেসিডেনশিয়াল বক্সে বসতে অস্বীকৃতি জানিয়েছিল। গত সপ্তাহে বার্সেলোরন কয়েকজন সাবেক পরিচালকের বিপক্ষে ঘুষ দিয়ে রেফারিংয়ে প্রভাব বিস্তারের অভিযোগ ওঠে।

অ্যাটাকিং মিডফিল্ড পজিশনে জাভি রাফিনহাকে দিয়ে ম্যাচ শুরু করিয়েছেন। তার সামনে ছিল ইয়ামাল। স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কিকে যথার্থ সহযোগিতা করার জন্যই এই কৌশল নিয়েছিলেন জাভি। হুয়াও ক্যান্সেলোর দারুন এক পাস থেকে হুয়াও ফেলিক্সের শট ক্রসবারে লেগে ফেরত আসে। কাউন্টার এ্যাটাক থেকে অবশ্য সেভিয়া বেশি আগ্রাসী ছিল। বার্সেলোনার সাবেক মিডফিল্ডার ইভান রাকিটিচ ও ডোডি লুকেবাকিওর শট রুখে দেন মার্ক-আন্দ্রে টার স্টেগান।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :