ফ্রিজে বাসি-পচা মাংস, মুঘল কাবাবকে দুই লাখ টাকা জ‌রিমানা

নিজস্ব প্রতি‌বেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ১৬:৩৮

বা‌সি-পচা মাংস ফ্রিজে মজুত, ‌মেয়াদ উত্তীর্ণ পণ্য বি‌ক্রি এবং বি‌ভিন্ন পণ‌্য প্রস্তু‌তের তা‌রিখ না থাকাসহ বি‌ভিন্ন অপরা‌ধে রাজধানীর পল্ট‌নে মুঘল কাবাব হাউজ না‌মে এক‌টি রেস্তোরাঁকে দুই লাখ টাকা জ‌রিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। জরিমানা পরিশোধ না করলে এক মা‌সের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

র‌বিবার দুপু‌রে রাজধানীর পল্টন এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালিত মোবাইল কোর্টে এই জ‌রিমানা করা হয়। বাংলা‌দেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃ‌ত্বে অভিযান‌টি প‌রিচালনা করা হয়।

অভিযা‌নে রেস্টু‌রেন্ট‌টির রান্না ঘ‌রে অভিযান চা‌লি‌য়ে ফ্রিজে বাসি খাবার, পচা মাংস মজুত, লে‌বেলবিহীন খাদ‌্যদ্রব‌্য রাখা, মেয়াদ উত্তীর্ণ পণ‌্য রাখাসহ নানা অপরা‌ধে রেস্তোরাঁটির অস্বাস্থ‌্যকর সব খাবার জব্দ করা হয়। প‌রে রেস্টু‌রেন্টের মা‌লিকের উপ‌স্থি‌তি‌তে দুই লাখ টাকা জ‌রিমানা ও অনাদা‌য়ে এক মা‌সের কারাদণ্ডের আ‌দেশ দেন নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট ইশরাত সিদ্দিকা।

ম্যাজিস্ট্রেট ব‌লেন, আমা‌দের নিয়‌মিত অভিযা‌নে রেস্তোরাঁটির ফ্রিজে বাসি খাবার, পচা মাংস মজুত, লে‌বেলবিহীন খাদ‌্যদ্রব‌্য রাখা, মেয়াদ উত্তীর্ণ পণ‌্য রাখাসহ নানান অপরা‌ধে রেস্টু‌রেন্টটির অস্বাস্থ‌্যকর সব খাবার জব্দ করা হয়। প‌রে প্রতিষ্ঠানটির মা‌লি‌কের উপ‌স্থি‌তি‌তে দুই লাখ টাকা জ‌রিমানা ও অনাদা‌য়ে এক মা‌সের কারাদণ্ডের আদেশ দি‌য়ে‌ছি।

ইশরাত সিদ্দিকা ব‌লেন, তা‌দের এখা‌নে যে‌হেতু আমা‌দের প্রথম অভিযান তাই এবার তাদের‌কে আমরা আইন অনুযা‌য়ী সর্বনিম্ন দুই লাখ টাকা জ‌রিমানা ক‌রে‌ছি এবং তা‌দের‌কে আমরা সময় দি‌য়ে‌ছি। পরবর্তী‌তে য‌দি তা‌দের এই সমস্ত অপরাধ ধরা পড়ে তাহ‌লে আমরা তা‌দের‌কে বড় ধর‌নের জরিমানার আওতায় আন‌বো। আর কোনো সু‌যোগ দেবো না।

(ঢাকাটাইমস/০১অ‌ক্টোবর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৩

এসবির অফিসার পরিচয় দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৯

বেকারত্ব ঘুচাতে শিখেন অটোরিকশা ছিনতাই, গড়ে তোলেন চক্র

রিমান্ডে লোমহর্ষক তথ্য: মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন

মিল্টন সমাদ্দারের কর্মকাণ্ডের দায় তার স্ত্রী এড়াতে পারেন না: ডিবিপ্রধান

‘আইন যেটা চাইবে সেটাই হবে’, জিজ্ঞাসাবাদ শেষে মিল্টন সমাদ্দারের স্ত্রী

জিজ্ঞাসাবাদের জন্য মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে

ফ্ল্যাটের ভুয়া দলিল মর্টগেজ দিয়ে ৫০ কোটি টাকা ব্যাংক লোন নেয় চক্রটি

কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭

কাঠগড়ায় দাঁড়িয়ে যা বললেন মিল্টন সমাদ্দার

এই বিভাগের সব খবর

শিরোনাম :