‘একতরফা নির্বাচন করলে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও আশ্রয় পাবেন না’

চট্টগ্রাম ব্যুরো , ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ২৩:০৬

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, বর্তমান সরকার বিভিন্ন কায়দা করে তত্ত্বাবধায়ক সরকার আইন বাতিল করেছে। কিন্তু এ তত্ত্বাবধায়ক সরকার এক সময় আওয়ামী লীগের দাবি ছিল। বিগত তিনটি নির্বাচনে আওয়ামী লীগ ভোট কারচুপি করে ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হয়নি। কিন্তু আগামী নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু না হলে দেশের জনগণ এবং আন্তর্জাতিক মহল মেনে নেবে না। সমগ্র দেশের মানুষ এখন এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জেগে ওঠেছে। সরকারের বিদায়ের ধ্বনি বাজতে শুরু করেছে। এই ধ্বনি ইতোমধ্যে সচিবালয়, গণভবনে পৌঁছে গেছে। দেশের মানুষ দাবানলের মত ফুঁসে উঠছে। অবিলম্বে দেশের জনগনের দাবি মেনে পদত্যাগ করুন। আবারো একতরফা নির্বাচন করার চেষ্টা করা হলে শুধু বাংলাদেশ নয় বিদেশেও আশ্রয় পাবেন না।

রবিবার দুপুরে নগরীর তিনপুলের মাথায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণ পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে নগরীর গোলাম রসুল মার্কেট, তিন পোলের মাথা, রিয়াজ উদ্দিন বাজার, স্টেশন রোড এলাকায় সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়া আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে তাকে আজ গৃহবন্দি করে রেখেছে। তার সুচিকিৎসার ব্যবস্থা না করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়াকে আটক রাখার মূল কারণ তাদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখা। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ দিন। বেগম খালেদা জিয়ার কিছু হলে মানুষ যদি রাস্তায় নেমে পড়লে যে ভয়ংকর পরিস্থিতি তৈরি হবে তার দায় সরকারকে নিতে হবে। তিনি আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম অভিমুখে বিএনপির যে রোডমার্চ আসবে তা সফল করতে দলের নেতাকর্মী, ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণকে আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহমেদ বলেন, অবৈধ আওয়ামী সরকার দেশের গণতান্ত্রিক অধিকার হরণ করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছে। তারা যদি আবারও ক্ষমতায় আসে তাহলে দেশের স্বাধীনতা থাকবে না। দেশের ভাগ্য পরিবর্তন করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আবদুল মন্নান, সদস্য হারুন জামান, মোহাম্মদ আলী, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, কেন্দ্রীয় যুবদলে সদস্য সাইফুর রহমান শপথ, সাবেক বিএনপি নেতা আবদুল বাতেন, একেএম পেয়ারু, মো. রফিকুল ইসলাম, আবদুল হাই, মো. আলমগীর, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খাঁন, এস এম মফিজ উল্লাহ, আলাউদ্দীন আলি নূর, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান রিপন, জসিম মিয়া, দিদারুল আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/০১ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :