স্বাধীনতা, সমৃদ্ধি, আত্মবিশ্বাস ও ঐক্যের প্রতীক শেখ হাসিনা: আইইবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২৩, ২১:৪৪

১৯৪৭ সালে ২৮ সেপ্টেম্বর এই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য জন্ম নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশের রূপকার এবং স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের দরবারে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে হলে শেখ হাসিনার মতো সুদৃঢ় নেতৃত্ব প্রয়োজন। স্বাধীনতা, সমৃদ্ধি, আত্মবিশ্বাস ও ঐক্যের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র কেন্দ্রীয় নির্বাহী কমিটি, ঢাকা সেন্টার, ইআরসি'র যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে আইইবি'র নেতারা এই সব কথা বলেন।

আইইবির প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্যই দেশরত্ন শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রকৌশল পেশার উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অনেক কাজ করছে। জননেত্রী শেখ হাসিনা একজন প্রকৌশল বান্ধব নেতা৷ দেশের প্রকৌশল পেশা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভূতপূর্ব উন্নয়ন করেছেন। আইইবির বিভিন্ন কেন্দ্র-উপকেন্দ্র স্থাপনে জায়গাসহ অবকাঠামো উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সহযোগিতা করেছেন। স্বাধীনতা, সমৃদ্ধ, আত্মবিশ্বাস ও ঐক্যের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস.এম. মনজুরুল হক মঞ্জু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। তিনি উন্নয়নের রোল মডেল। সারা বিশ্বের অহংকার। প্রকৌশলীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সহযাত্রী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামীতেও যেকোনো পরিস্থিতিতে প্রকৌশলীরা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পাশে থাকবে।

দোয়া ও আলোচনা সভায় আরও বক্তব্য দেন আইইবির সাবেক প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট ও পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, আইইবি ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, ইআরসির নির্বাহী ভাইস চেয়ারম্যান আতাউর রহমান সান্টু।

আইইবির ঢাকা কেন্দ্রের সম্পাদক ইঞ্জিনিয়ার মো. নজরুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, আইইবির ঢাকা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হাবিব আহমেদ হালিম মুরাদ, ইঞ্জিনিয়ার এসকে মাসুম কামাল, যন্ত্রকৌশল বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আহসান বিন বাসার (রিপন), কৃষি কৌশল বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেসবাহুজামান চন্দনসহ আইইবির বিভিন্ন কেন্দ্র, উপকেন্দ্র ও বিভাগের নেতৃবৃন্দ।

আলোচনা শেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

চার বিভাগের বেশির ভাগ জায়গায় বৃষ্টি হতে পারে

রাসেলস ভাইপার মারবেন না, ৩৩৩ নম্বরে জানান

যেসব অঞ্চলে আজ ঝড় হতে পারে

এপিএ বাস্তবায়নে প্রথম স্থান অর্জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ‘উটপাখির মতো বালিতে মুখ গুঁজে’ রাখার চেষ্টা চালাচ্ছে: টিআইবি

সেনানিবাস না থাকলে কক্সবাজার দখলে নিতো আরাকান আর্মি: হুইপ কমল

দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করা কখনোই সমীচীন নয়: পররাষ্ট্রমন্ত্রী

এবার সোনালী ব্যাংক থেকে সরানো হলো এনবিআরের মতিউরকে

ভারত সফরে তিস্তা নিয়ে আলোচনা হয়েছে, চীনের প্রসঙ্গ আসেনি: পররাষ্ট্রমন্ত্রী

সোহরাওয়ার্দী উদ্যানে আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :