দুপুরে ভাঙ্গায় প্রধানমন্ত্রীর জনসভা, উৎসবের আমেজ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১০ অক্টোবর ২০২৩, ১১:৪৩ | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২৩, ০৯:৪৮
নৌকার আদলে নির্মিত প্রধানমন্ত্রীর সভাস্থলের মঞ্চ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বপ্নের পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনের পর অতিথিদের নিয়ে মুন্সীগঞ্জ মাওয়া থেকে ট্রেন পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পৌঁছাবে। সেখানে দুপুর ২টায় এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। দীর্ঘ ৫ বছর পর প্রধানমন্ত্রীর এই আগমনকে ঘিরে ভাঙ্গায় উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার প্রধান প্রধান সড়কে এখন সুবিশাল দৃষ্টিনন্দন তোরণ, ব্যানার, ফেস্টুন আর ডিজিটাল ডিসপ্লে। এর সবকিছুতে ফুটিয়ে তোলা হয়েছে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে দেয়া বার্তা। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষেও নেয়া হয়েছে সর্বোচ্চ ব্যবস্থা। সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ফরিদপুর জেলা আওয়ামী লীগও। দলটির নেতাদের দাবি জনসভাস্থল ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামসহ গোটা এলাকায় দুই লক্ষাধিক জনসমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাত হোসাইন জানিয়েছেন, সরকারপ্রধানের জনসভাস্থল ও রেল জংশন এলাকায় চার স্তরের বিভিন্ন দিকে ৪ হাজার নিরাপত্তাকর্মী নিয়োজিত থাকবে ।

তিনি বলেন ‘পুলিশ ও সরকারের বিশেষ নিরাপত্তা বাহিনীর পাশাপাশি র‌্যাবের বিভিন্ন টিম গুরুত্বপূর্ণ পয়েন্টে টহলরত অবস্থায় থাকবেন। ইতোমধ্যেই সমাবেশস্থলসহ জংশন এলাকায় নিরাপত্তা চাদরে ঘিরে ফেলা হয়েছে। আইশৃঙ্খলা বাহিনী নিয়মিত পোশাকের পাশাপাশি সাদা পোশাকে থাকবে।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন চলাচলে নতুন সংযোগে উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে পদ্মা ব্রিজ থেকে শুরু করে ফরিদপুর অংশে রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন ও আলোকসজ্জায় সেজেছে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েসহ বিভিন্ন স্থাপনা। সাজসজ্জার অংশ হিসেবে সড়কজুড়ে টাঙানো হচ্ছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র ব্যানার ও ফেস্টুন। এ ছাড়া বিভিন্ন পদধারী নেতাদের বড় বড় ব্যানার ও সরকারের উন্নয়নের চিত্র শোভা পাচ্ছে বিভিন্ন মোড়ে, রাস্তার পাশের দেয়াল ও গাছে গাছে।

এদিকে বৈরী আবহাওয়া সত্ত্বেও গত এক সপ্তাহ যাবত জনসভা উপলক্ষে প্রতিদিন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা, প্রচার মিছিল ও লিফলেট বিতরণ অব্যাহত রেখেছে। এই জনসভাকে কেন্দ্র করে জেলার চারটি সংসদীয় আসনের সকল ইউনিটের আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ জানিয়েছেন, ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আমরা দিনরাত জনসভাকে সফল করতে নিরলসভাবে কাজ করেছি। আমাদের লক্ষ্য জনসভাস্থল ও আশপাশ এলাকায় দুই লক্ষাধিক মানুষের সমাগম ঘটানো।

তিনি বলেন, নৌকার আদলে প্রধানমন্ত্রীর সভাস্থলের মঞ্চ নির্মাণকাজ শেষ হয়েছে। এখন অপেক্ষা শুধু প্রধানমন্ত্রীর আগমনের।

ফরিদপুর-৪ সংসদীয় আসনের সাবেক এমপি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, নেত্রী ফরিদপুরে আসবেন, ফরিদপুর তার জেলা তিনি যা আমাদের দিয়ে জান তাতেই আমরা খুশি।

তিনি দাবি করেন, এই সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে। সাধারণ মানুষ নেত্রীকে ভালোবেসে ছুটে আসবে তার কথা শোনার জন্য।

ফরিদপুর আবহাওয়া অফিসের ইনচার্জ জাহাঙ্গীর হোসেন বলেন, মঙ্গলবার ফরিদপুরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে। তবে এই দিন বৃষ্টির সম্ভাবনা কম।

উল্লেখ্য, বর্তমান সরকারপ্রধান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ফরিদপুরে সর্বশেষ রাজেন্দ্র কলেজে জনসভায় বক্তব্য দেন ২০১৭ সালের ২৯ মার্চ।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :