‘দর্শক সহজে কানেক্টেড হতে পারে, এমন গল্পের সিনেমা বানাতে চাই’

লিটন মাহমুদ, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২৩, ১৯:২২

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ওয়াইল্ড লাইফ অ্যান্ড বায়োডাইভারসিটি কনজারভেশন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন অভ্র মাহমুদ। কিন্তু চলচ্চিত্র ও নাটকের প্রতি ভালোলাগা থেকে নাম লিখিয়েছেন পরিচালনায়। ডজনখানেক দর্শকপ্রিয় নাটক নির্মাণ করে নিজের সৃষ্টিশীল যোগ্যতার জানানও দিয়েছেন।

নাটক নির্মাণ দিয়ে শুরু হলেও অভ্র মাহমুদ এখন ব্যস্ত সময় পার করছেন চলচ্চিত্রে। এরইমধ্যে বেশকিছু চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। গত ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত আলোচিত সিনেমা ‘প্রিয়তমা’র প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। সিনেমাটি পরিচালনা করেন নির্মাতা হিমেল আশরাফ।

হিমেলের পরবর্তী সিনেমা ‘রাজকুমার’-এও প্রধান সহকারী পরিচালকের দায়িত্বে রয়েছেন তিনি। ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান ও আমেরিকান অভিনেত্রী ও মডেল কোর্টনি কফি জুটির এ সিনেমাটি মহরতের পর থেকেই দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

অভ্র মাহমুদের প্রকৃত নাম মোহম্মদ আবদুল্লাহ মাহমুদ। তার নির্মাণ করা উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘বৃষ্টির ঘ্রাণ’, ‘বুনোফুল’, ‘বোকা কবুতর’, ‘ভুল সময় কিংবা সময়ের ভুল’, ‘ব্যাড পেশেন্ট’, ‘ডার্ক উইন্ডো’, ‘অপেক্ষার পালা শেষ’, ‘অহনিশি’, ‘রাত্রির আবীর’। এছাড়া ‘অল ইন ওয়ান’ ও ‘এক পায়ে নুপুর’, ‘ট তে টাকা’, ‘মালবিকা তোমার জন্য’ ধারাবাহিকগুলো তারই নির্মাণ করা।

অভ্র মাহমুদ বলেন, ‘এমন গল্প নিয়ে সিনেমা বানাতে চাই যেটি দর্শক দেখবে। যেই সিনেমা দেখে দর্শক সরাসরি কানেক্টেড (যুক্ত) হতে পারে। এই লক্ষ্য নিয়েই পথ চলছি।’

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :