কালীগঞ্জে উদযাপিত হলো শেখ রাসেল দিবস

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ১৪:২৭ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১১:৪২
বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

গাজীপুরের কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকালে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপিত হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কালীগঞ্জ উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা প্রেসক্লাবের গণমাধ্যমকর্মীবৃন্দ। এছাড়াও স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। পরে একটি র‌্যালি উপজেলার কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ইউএনও মো. আজিজুর রহমানের সভাপতিত্বে শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহানের পরিচালনায় এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এ সময় উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, বীর মুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, নানান শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। এর আগে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিষয়ভিত্তিক সংগীত ও আবৃত্তি পরিবেশিত হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে তাকেও হত্যা করা হয়। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র ছিলেন।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :