জিল্লুল হাকিমের উদ্যোগে ৫ দিন ফ্রিতে মুজিব দেখার সুযোগ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৮:৩৪

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের বাল্যকাল থেকে রাজনৈতিক ক্যারিয়ারের সঠিক ইতিহাস জানতে সবাইকে ‘মুজিব একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি দেখার সুযোগ করে দিয়েছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ সভাপতি জিল্লুল হাকিম।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় অবস্থিত বৈশাখী সিনেমা হলে বৃহস্পতিবার থেকে আগামী সোমবার পর্যন্ত প্রতিদিন বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টার শো ফ্রিতে 'মুজিব' দেখাচ্ছেন এ সাংসদ। সিনেমা দেখতে টিকিটের যাবতীয় খরচ তিনি বহন করছেন।

এর আগে বুধবার স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে সিনেমাটি দেখেন জিল্লুল হাকিম। এদিন বঙ্গবন্ধুর বায়োপিকে অতি সুনিপুণভাবে জাতির পিতার আত্মজীবনী, দেশপ্রেম ও আদর্শ ফুটিয়ে তোলা অভিনেতাদের অভিনয় শৈলীতে মুগ্ধ হন তিনি। শো শেষে সবাইকে হলে এসে সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে জিল্লুল হাকিম বলেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক উত্থান, দেশ পরিচালনা সবকিছু সুন্দরভাবে এ সিনেমায় তুলে ধরা হয়েছে। এ সিনেমার মাধ্যমে তরুণ প্রজন্ম অনেক অজানা তথ্য জানতে পারবে এই সিনেমায়।'

তিনি আরও বলেন, 'বঙ্গবন্ধু বাংলাদেশের অভ্যুত্থানের নেতা, তিনি বাঙালি জাতির পিতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। এটা শাশ্বত একটি সত্যি ঘটনা এবং বাংলাদেশের মানুষ এটা মনেপ্রাণে বিশ্বাস করে যে বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের স্বাধীনতা একটা অসম্ভব ব্যাপার ছিল।'

কালুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলীউজ্জামান চৌধুরী টিটো বলেন, 'একজন মুজিব কিভাবে জাতির পিতা হয়েছে বিষয়গুলো আমরা যতটুকু জানি আমাদের পরবর্তী প্রজন্ম অনেককিছুই জানে না। তাদের জানার জন্য আমাদের এমপি মহোদয় সিনেমাটি দেখার জন্য সুযোগ করে দিয়েছেন। এই সিনেমা দেখার যাবতীয় ব্যয় তিনি বহন করবেন।'

প্রসঙ্গ, গত ১৩ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ৮৩ কোটি টাকা ব্যয়ে সিনেমাটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল।

সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। খন্দকার মোশতাক আহমদের চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। কিশোর শেখ মুজিব চরিত্রে অভিনয় করেছেন দিব্য জ্যোতি।

এ ছাড়া রেণু (শেখ ফজিলাতুন্নেছা মুজিব) চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, শেখ রেহানা চরিত্রে সাবিলা নূর, ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ, এ কে ফজলুল হক চরিত্রে শহীদুল আলম সাচ্চু, টিক্কা খান চরিত্রে জায়েদ খানসহ অনেকেই অভিনয় করেছেন।

(ঢাকা টাইমস/১৯অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভাঙ্গা-রাজবাড়ী-ঢাকা রুটে আসছে নতুন ২ জোড়া ট্রেন

‘৭ জানুয়ারি আ.লীগ প্রার্থীকে জেতাতে অপকর্ম করেছি’, আ.লীগ নেতার বক্তব্য ভাইরাল

পিরোজপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

গজারিয়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

পূবাইলে পানি ও খাবার স্যালাইন বিতরণ

চাঁদপুরে ইলিশ ধরার প্রস্তুতি জেলেদের

দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা যশোরে

সিলেটের ৪ উপজেলায় ২৫ চেয়ারম্যান প্রার্থী, ৯ জন স্বশিক্ষিত

পাইনাপেল সিল্ক উৎপাদনে আমাদের সহযোগিতা থাকবে: সমাজকল্যাণমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :