শুক্রবার সিঙ্গাপুরে মুক্তি পেল ‘মুজিব: একটি জাতির রূপকার’

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২৩, ১৩:০৭

দেশের প্রেক্ষাগৃহে প্রশংসা কুড়িয়ে এবার দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরে মুক্তি পেল স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। আজ শুক্রবার থেকে দেশটির দুটি প্রেক্ষাগৃহে দেখা যাচ্ছে সিনেমাটি।

জানা গেছে, সিঙ্গাপুরের গোল্ডেন মাইল কমপ্লেক্সের কার্নিভাল সিনেমা হল এবং সিটি স্কয়ার মলের গোল্ডেন ভিলেজ সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। সেখানে সিনেমাটির পরিবেশনার দায়িত্বে আছে রাদুগা প্রোডাকশন।

এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও অমিতাভ নাগ গণমাধ্যমকে বলেছেন, ‘দুটি সিনেমা হলে প্রতিদিন দুটি করে শো রাখা হয়েছে ‘মুজিব’ সিনেমার। আমাদের বিশ্বাস, এখানে প্রবাসী বাংলাদেশি যারা আছেন তারা তো বটেই, অনেক বিদেশিও সিনেমাটি দেখবেন।’

আগামী ২ নভেম্বর পর্যন্ত সিনেমাটি সিঙ্গাপুরের ওই দুই প্রেক্ষাগৃহে চলবে বলেও জানিয়েছেন রাদুগা প্রোডাকশনের কর্ণধার অমিতাভ নাগ।

এর আগে গত ১৩ অক্টোবর বাংলাদেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। সারা দেশে দর্শকরা সিনেমাটি বেশ পছন্দ করেন। দেশের নানা প্রান্ত থেকে সিনেমাটি দেখতে হলে হলে ভিড় জমে। সিনেমায় জাতির পিতাকে সহপরিবারের হত্যার দৃশ্য দেখে কেঁদে ভাসান বহু দর্শক।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। সিনেমাটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ এবং ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা।

বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের একঝাঁক তারকা।

(ঢাকা টাইমস/২৭অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :