বিয়ের দুদিন পরই কারিশমাকে অন্যের বিছানায় পাঠাতে চেয়েছিলেন প্রাক্তন স্বামী! তবে…

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ১০:৩০

বলিউডের একসময়ের অত্যন্ত জনপ্রিয় তারকা কারিশমা কাপুর। নব্বইয়ের দশকে তার সাফল্য রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিল। ঝকঝকে ক্যারিয়ার, একের পর এক হিট সিনেমা। একের পর এক পুরস্কার। কিন্তু ব্যক্তিগত জীবনে সেই সাফল্য তো দূর অস্ত, এক ফোটা শান্তিও পাননি নায়িকা। উল্টো জুটেছে নিগ্রহ, নির্যাতন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই বিবাহিত জীবনের কালো দিকটাই প্রকাশ করেছেন বিখ্যাত অভিনেতা রাজ কাপুরের নাতনি এবং কারিনা কাপুরের বড় বোন কারিশমা কাপুর। জানিয়েছেন, বিয়ের পর মধুচন্দ্রিমায় নিয়ে তাকে নিলামে তুলে বিক্রি করে দিতে চেয়েছিলেন তার প্রাক্তন স্বামী সঞ্জয় কাপুর।

অভিষেক বচ্চনের সঙ্গে বাগদান হয়েছিল কারিশমার। হঠাৎই ভেঙে যায় সম্পর্ক। তারপর ২০০৩ সালে ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে বিয়ে করেন কারিশমা। দুই সন্তানও জন্মায় তাদের। সামাইরা আর কিয়ান। ২০১৩ সালে তৎকালীন স্বামী সঞ্জয়ের বিরুদ্ধে বিচ্ছেদের মামলা করেন কারিশমা।

অভিনেত্রী জানান, বিয়ের পর পরই শুরু হয়েছিল অত্যাচার। মধুচন্দ্রিমায় গিয়ে তাকে নিলামে তুলেছিলেন সঞ্জয়। নিজের এক বন্ধুর সঙ্গে সহবাসের জন্য জোর করেছিলেন। এমনকি, সেই বন্ধুর কাছে কারিশমার সঙ্গে সহবাসের দামও হাঁকিয়েছিলেন দিল্লির ব্যবসায়ী সঞ্জয়। তবে রাজি হননি কারিশমা। পরিণামে চলেছিল চরম মারধর।

এখানেই শেষ নয়, স্বামীর পাশাপাশি শাশুড়িও তাকে মারধর করতেন বলে অভিযোগ কারিশমার। সাক্ষাৎকারে নায়িকা জানান, তাকে বিয়ে করার পরেও প্রথম স্ত্রীর সঙ্গে সম্পর্ক ত্যাগ করেননি সঞ্জয়। লিভ-ইন সম্পর্কে ছিলেন। বিষয়টি কারিশমা জানতে পেরে প্রতিবাদ করেন। তখন সঞ্জয় এবং তার মা মিলে তাকে মারধর করেন।

তিন বছর ঝুলে থাকার পর ২০১৬ সালে পাকাপাকি বিচ্ছেদ হয় সঞ্জয় ও কারিশমার। নায়িকার বাবা অভিনেতা রণধীর কাপুর মেয়ের প্রাক্তন স্বামীকে ‘তৃতীয় শ্রেণির মানুষ’ বলে গালমন্দ করেছিলেন সে সময়। টাকার জন্য ধনী ব্যবসায়ী সঞ্জয়কে বিয়ে করার অভিযোগও উড়িয়ে দেন।

রণধীর বলেছিলেন, ‘আমাদের ক্ষমতা সবাই জানেন। আমরা কাপুর। আমাদের কারও টাকার পেছনে ছোটার দরকার পড়ে না। শুধু টাকা নয়, আমাদের প্রতিভাও যথেষ্ট। তা দিয়ে আমাদের বাকি জীবনের গ্রাসাচ্ছাদন অনায়াসে হয়ে যাবে।’

এর পরই আক্রমণ করেছিলেন সঞ্জয়কে। বলেছিলেন, ‘ও একটা তৃতীয় শ্রেণির মানুষ। আমি কোনো দিন ওর সঙ্গে মেয়ের বিয়ে দিতে চাইনি। অন্য নারীদের সঙ্গে থাকত ও। গোটা দিল্লি জানে ও কেমন। আর কোনো কথা বলতে চাই না।’

২০১৬ সালের সঞ্জয়ের সঙ্গে বিচ্ছেদের তিন বছর আগে থেকে এখন পর্যন্ত একাই রয়েছেন কারিশমা কাপুর। সিঙ্গেল মাদার হিসেবে মানুষ করছেন দুই সন্তানকে। কাজেও ফিরেছেন। তবে গত কয়েক বছরে সিনেমায় এখনো তাকে দেখা যায়নি। বিভিন্ন অনুষ্ঠানে বিচারকের আসনে দেখা মেলে ‘রাজা হিন্দুস্থানি’ নায়িকার।

(ঢাকা টাইমস/৩০অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :