ঋণের বোঝা সইতে না পেরে রাজমিস্ত্রীর আত্মহত্যা

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ২০:৪৩

নরসিংদীর রায়পুরায় এনজিওর ৪ লাখ টাকা ঋণের বোঝা সইতে না পেরে সুকুমার বিশ্বাস (৪০) নামে এক রাজমিস্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

নিহত সুকুমার বিশ্বাস ওই এলাকার মৃত প্রমোদ বিশ্বাসের ছেলে। তিনি পেশায় একজন রাজমিস্ত্রী ছিলেন।

সোমবার বিকালে ওই এলাকায় কড়ই গাছ থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। উপজেলার মির্জাপুর ইউনিয়নের পিরিজকান্দি দক্ষিণ পাড়া এলাকায় দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

স্বজনদের অভিযোগ ১১টি এনজিওর প্রায় ৪ লাখ টাকা ঋণের চাপ সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন।

নিহতের স্ত্রী চন্দনা রানী বিশ্বাস বলেন, আমার স্বামী আগে রাজমিস্ত্রীর কাজ করতো। পরে আমিসহ সেও অসুস্থ হয়ে পরায় চিকিৎসার জন্য এনজিও থেকে টাকা লোন করি। এ টাকা পরিশোধ করার জন্য আরেকটি এনজিও থেকে লোন তোলেন। এভাবে তিনি ৪ বছরে মোট ১১টি এনজিও থেকে প্রায় ৪ লাখ টাকা লোন করেন। কাজ করতে না পারায় হতাশায় ভুগছিলেন তিনি। আমি ছেলেকে নিয়ে স্কুলে যাই। দুপুরে বাসায় এসে আত্মহত্যার খবর শুনে ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেলি। আমার মনে হচ্ছে এসব টাকা পরিশোধ না করতে পেরে তিনি কষ্টে আত্মহত্যা করেছেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল আলম ও রায়পুরা থানার তদন্ত কর্মকর্তা মীর মাহবুব চৌধুরী, উপপরিদর্শক নবী হোসেন।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারি, সে দীর্ঘদিন যাবত ঋণগ্রস্ত ছিলেন। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

(ঢাকাটাইমস/৩০ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :