মাহমুদউল্লাহ অর্ধশতক, ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ অক্টোবর ২০২৩, ১৮:৩৭ | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০২৩, ১৬:৩৮

চলতি বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। এরপরই দলকে বিপর্যয় থেকে বাঁচাতে জুটি গড়েন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই জুটির ৭৯ রানে ভর করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ।

এই দুই ব্যাটারই ছিলেন ব্যক্তিগত অর্ধশতকের দ্বারপ্রান্তে। কিন্তু ৪৫ রান করে সাজঘরে ফিরে যান লিটন। লিটন ফিরে গেলেও আজ পাকিস্তানের বিপক্ষে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অনেক সমালোচনার পর আজকের ম্যাচে পাঁচ নাম্বারে খেলানো জয় মাহমুদউল্লাহ রিয়াদকে। পাঁচ নম্বরে নেমেই লিটনের সঙ্গে জুটি গড়ে দলে হাল ধরেন। আর তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। আজ তিনি ৫৮ বলে তুলে নেন অর্ধশতক। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন তিনি।

বাংলাদেশের হয়ে আজ ওপেনিংয়ে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম। ম্যাচের প্রথম ওভারে রানেই খাতাই খুলতে পারেনি দুই ওপেনার।

রানের খাতা খোলার আগেই বাংলাদেশ শিবিরে আঘাত হানেন শাহিন আফ্রিদি। এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ফেরান তানজিদ হাসান তামিমকে। আফ্রিদির এলবিডব্লিউয়ের আবেদনে আম্পায়া সাড়া দিলে রিভিউ নেন তামিম। কিন্তু এতে কোনো লাভ হয়নি। তামিমকে ফিরিয়ে ওয়ানডেতে ১০০ উইকেট পূর্ণ করেন।

তামিমের পর ফিরে যান শান্তও। তাকেও ফেরান শাহিন আফিদ্রি। ৩ বলে ৪ রান করা শান্ত শাহিন আফ্রিদির বলে উসামা মীরের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৬ রানেই ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

দলকে বিপর্যয়ের মুখে ফেলে শান্তর পর ফিরে যেন মুশফিকও। সমালোচনার মুখে মুশফিককে আজ ৪ নাম্বারে খেলানো হলেও ব্যর্থ ছিলেন তিনি। ৮ বলে ৫ রান করে ফিরে যান তিনি।

দলীয় ২৩ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে বিপর্যয় তেকে টেনে তুলেন লিটন ও মাহমুদউল্লাহ। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াচ্ছিলো বাংলাদেশ। কিন্তু দলীয় ১০২ রানে লিটনের বিদায়ে ভেঙে যায় এই জুটি। এই জুটি থেকে আসে ৭৯ রান।

অর্ধশতকের দ্বারপ্রান্তে থাকা লিটন ৬৪ বলে ৪৫ রান করে ইফতিখার আহমেদের বলে মিড উইকেটে আগা সালমানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে। মাত্র ৫ রানের জন্য অর্ধশতক থেকে বঞ্চিত হলেন তিনি।

লিটন ফিরে গেলেও পাকিস্তানের বিপক্ষে নিজের অর্ধশতক তুলে নিয়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৫৮ বলে ৫০ রান করেন তিনি আজ।

পাকিস্তানের বিপক্ষে আজ এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। শেখ মেহেদীর পরিবর্তে দলে ফিরেছেন তাওহীদ হৃদয়। এদিকে পাকিস্তান দলেও রয়েছে তিন পরিবর্তন। ইমাম উল হক, শাদাব খান এবং মোহাম্মদ নাওয়াজের পরিবর্তে দলে ফিরেছেন ফখর, উসামা মির এবং আগা সালমান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, তাওহীদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, শাহিন আফ্রিদি, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ (ঢাকাটাইমস/৩১অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

এই বিভাগের সব খবর

শিরোনাম :