গণমাধ্যমকর্মীদের ওপর হামলায় আইপি টিভি ওনার্স ফোরামের নিন্দা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০২৩, ১৮:৫৩ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২৩, ১৭:১৪

আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতের সমাবেশ কাভার করার সময় গণমাধ্যমকর্মীদের উপর হওয়া হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আইপি টিভি ওনার্স ফোরাম।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ফোরামের মুখপাত্র এফ এম শাহীন স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, বেশ কিছুদিন ধরে আমরা লক্ষ্য করছি, বিদেশি অপশক্তির ইন্ধনে দেশবিরোধী একটি পক্ষ পরিকল্পিতভাবে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। নির্বাচনকে সামনে রেখে দেশকে অচল করার মিশনে রাষ্ট্রবিরোধী অপপ্রচারে লিপ্ত তারা।

আমরা বলতে চাই, গণতান্ত্রিক রাষ্ট্রে শান্তিপূর্ণভাবে সভা, সমাবেশ এবং আন্দোলন করার অধিকার সবার আছে। কিন্তু সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে সাধারণ মানুষের জীবন সংহার, গণমাধ্যমকর্মীদের উপর নির্মম হামলা এবং দেশব্যাপী আতঙ্ক তৈরি করে অচলাবস্থা সৃষ্টির অধিকার কারও নেই।

দেশবিরোধী এই অপশক্তিকে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে আইপি টিভি ওনার্স ফোরাম। সেই সঙ্গে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা বিধানে রাষ্ট্রের পদক্ষেপ কামনা করেছে সংগঠনটি।

পাশাপাশি গণতন্ত্র এবং স্বাধীনতাবিরোধী শক্তির ষড়যন্ত্র মোকাবিলায় দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানিয়েছেন আইপি টিভি ওনার্স ফোরাম।

গত ২৮ অক্টোবর পল্টন, গুলিস্তান ও আরামবাগে তিন দলের সমাবেশ চলাকালে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। এদিন দুপুর থেকে রাত পর্যন্ত দফায় দফায় চলে সংঘর্ষ।

সেই সংবাদ কাভার করার সময় হামলার শিকার হন বিভিন্ন গণমাধ্যমের বেশ কয়েকজন সাংবাদিক। পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয় তাদের। এ ঘটনার নিন্দা জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

(ঢাকা টাইমস/০২নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :