মানিকগঞ্জে এসএসসি ২০০৪ ব্যাচের নবান্ন উৎসব

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২৩, ২৩:২২

ঋতুবৈচিত্র্য হেমন্ত আসে শীতের আগেই। কার্তিক আর অগ্রহায়ণ মাস নিয়ে হেমন্ত ঋতু। অগ্রহায়ণের নবান্ন নিয়ে আসে খুশির বার্তা। নতুন ধান ঘরে উঠানোর কাজে ব্যস্ত থাকে কৃষাণ-কৃষাণীরা। আর ধান ঘরে উঠলে পিঠে পায়েস খাওয়ার ধুম পড়ে যায়। পাড়ায় পাড়ায় চলে নবান্ন উৎসব।

এরই ধারাবাহিকতায় মানিকগঞ্জে নবান্ন উৎসবে মেতেছে এসএসসি-২০০৪ ব্যাচের শিক্ষার্থীরা। শুধুমাত্র ২০০৪ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা এই নবান্ন উৎসবে অংশ নেয়।

শুক্রবার মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার মনসুর উদ্দিন বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ উৎসবের আয়োজন করা হয়। নবান্ন উৎসবে বিশেষ আকর্ষণ হিসেবে ছিল চিতই পিঠা ও হাঁসের মাংস।

উৎসবে অংশগ্রহণ করা লুৎফর রহমান মাদবর বলেন, আমরা ১৯ বছর আগে এসএসসি পরীক্ষা দেওয়ার পর এতদিন বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিলাম। এই উৎসবকে কেন্দ্র করে সব বন্ধুদেরকে একসঙ্গে পেয়ে আমরা ভীষণ আনন্দিত।

উৎসব সম্পর্কে এসএসসি ব্যাচ-২০০৪ ফেসবুক গ্রুপের এডমিন সৈকত বলেন, আমাদের এই নবান্ন উৎসবের মাধ্যমে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ২০০৪ ব্যাচের বন্ধুরা যাতে একে অপরের পাশে দাঁড়াতে পারি এটাই প্রত্যাশা।

এছাড়াও ফেসবুক গ্রুপের এডমিন মেহেদী হাসান টুটুল বলেন, ‘পৃথিবীর সবচেয়ে সুন্দর সম্পর্কটির নাম বন্ধুত্ব’ এই চিরসত্য বাক্যটির গভীরতা কতটা, তা তখনই বোঝা যায় যখন যাপিত জীবনে খুঁজে পাওয়া যায় সত্যিকারের বন্ধুদেরকে। আবার দুঃখের দিনগুলোতেও লড়াইয়ের তুমুল সাহস জোগায় এই বন্ধু।

(ঢাকাটাইমস/০৩ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :