নোয়াখালীর সেনবাগে শান্তি সমাবেশে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ১৭:৩২

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে নোয়াখালীর সেনবাগে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

সোমবার দুপুর ১২টার দিকে ছমিরমুন্সিরহাট বাজারে সমাবেশ চলাকালে অতিথিদের উপস্থিতিতে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দেশব্যাপী হরতাল ও অবরোধের নামে বিএনপি-জামায়াতের হত্যা, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সেনবাগ উপজেলা আওয়ামী লীগের উদ্দেশ্যে ছমিরমুন্সিরহাট বাজারে শান্তি ও উন্নয়ন সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকে দলের নেতাকর্মীরা। বেলা সাড়ে ১১টায় শুরু হয় সভার কার্যক্রম।

দুপুর ১২টার দিকে সভাস্থলে প্রবেশের সময় দফায় দফায় আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে অনুষ্ঠানের মূল মঞ্চের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে মঞ্চে উপস্থিত সাংসদসহ উপস্থিত অতিথিদের সামনে পুনঃরায় কয়েক দফায় নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরে মঞ্চে থাকা নেতারা তাদের শান্ত করার চেষ্টা করেন। এসময় চিত্র ধারণ করতে গেলে কয়েকজন সংবাদকর্মীরা সাথেও তারা অশালীন আচরণ করেন।

সমাবেশে কাবিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমরিুল ইসলাম মোহনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগের সঞ্চালনায় বক্তব্য দেন- নোয়াখালী-২ (সেনবাগ) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কবির সহ প্রমুখ।

সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক বলেন, সভার মঞ্চের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা সমাধান করে দিয়েছি। এছাড়া সুন্দরভাবে আমাদের সমাবেশ শেষ হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, বিচ্ছিন্নভাবে সমাবেশে আসা কিছু কর্মী সমর্থক নিজেরা নিজেদের সাথে হাতাহাতি করেছে। পরে তাদের নেতারা তাদের সামলে নিয়েছে।

(ঢাকা টাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :