টাঙ্গাইল-৭ আসন: মনোনয়নপত্র জমা দিলেন ইউসুফজাই সানি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২৩, ২৩:২৪

দীর্ঘদিন ধরে সমাজসেবামূলক কাজ করে টাঙ্গাইলের মির্জাপুরের জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছেন রাফিউর রহমান খান ইউসুফজাই সানি। এ কারণে জনগণের রায় নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৭ আসনে নৌকা প্রতীকে মনোয়নপত্র জমা দিয়েছেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য সানি মনোয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।

সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার পর সানি এমন আশাবাদের কথা জানান।

তিনি জানান, দীর্ঘদিন ধরে একটু একটু করে তিনি জনমত তৈরি করেছেন । নাওয়া-খাওয়া ভুলে ছুটে গেছেন মানুষের দুয়ারে। তাদের সুখ-দুঃখের ভাগিদার হয়েছেন। ছাত্রজীবন থেকে একই রুটিন মেনে চলেছেন এখনও। একইভাবে সাধারণ মানুষের ডাকে সাড়া দিয়েছেন সবসময়। সবার মতামতকে প্রাধান্য দিয়ে সম্মিলত সিদ্ধান্তে মানবিক ও উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছেন। প্রযুক্তিবিদ হওয়ার কারণে এসব কর্মকাণ্ডে যুক্ত করেছেন সেই অভিজ্ঞতা। সবসময় প্রাধান্য দিয়েছেন তরুণদেরকে। তাদের উদ্ভাবনী চিন্তা ও মেধার সঙ্গে নিজের অভিজ্ঞতার মিশেল ঘটিয়ে এগিয়ে চলেছেন হাতে হাত রেখে।

পেশাজীবনে তিনি মধুমতি ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ইবিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। রাজপথই তার ঠিকানা, মানুষের হাসিমুখই তার সুখের অন্যতম উপলক্ষ। একজন সাধারণ কর্মীর মতো এখনও তিনি গণতান্ত্রিক উপায়ে রাজপথে স্লোগান দেন, প্রতিবাদ করেন।

সবশেষ হরতালের নামে সন্ত্রাসী ও নৈরাজ্যের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত মিছিল ও পথসভায় অংশ নেন সানি। তৃণমূলের হাজার হাজার নেতাকর্মীকে নিয়ে এভাবেই সরব থাকতে ভালোবাসেন সানি।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার, শেখ রাসেলের জন্মদিন ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে রবিবার সকালে মির্জাপুরে ‘উন্নয়ন শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়েছে। এতে নেতৃত্ব দেন রাফিউর রহমান খান ইউসুফজাই (সানি)। পাকুল্যা থেকে শোভাযাত্রা শুরু হয়ে মির্জাপুরের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে।

দীর্ঘদিন ধরে মির্জাপুরবাসীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনসেবামূলক কাজ করছেন রাফিউর রহমান খান ইউসুফজাই সানি। মির্জাপুরবাসীর জন্য অন্যরকম একটি দিন ছিল ১৪ অক্টোবর, ২০২৩। মির্জাপুরের তরুণরা নতুন এক বার্তা পেল এদিন। ‘তারুণ্যে ভরপুর ডিজিটাল মির্জাপুর’ শীর্ষক এক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জনপ্রিয় মোটিভেশনাল ‍স্পিকার সোলায়মান সুখন ও লেখক-নির্মাতা সাকিব রায়হান। মির্জাপুরের তরুণদের মধ্যে ব্যতিক্রমী এ আয়োজন বেশ সাড়া ফেলেছে।

মির্জাপুরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজায় সানির অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। মির্জাপুরের গুরুত্বপূর্ণ ও প্রত্যন্ত এলাকার পূজামণ্ডপেও হাজির ছিলেন তিনি। পূজার কয়েকটি দিন তিনি ঘরে বসে থাকেননি। সনাতন ধর্মাবলম্বীদের সুখ-দুঃখের খবর নিয়েছেন, ছুটে গিয়েছেন তাদের ডাকে। সময় কাটিয়েছেন তাদের সঙ্গে। অসাম্প্রদায়িক চেতনার মানুষ হিসেবে এভাবেই তিনি পরিচিত, সমাদৃত।

গত ২২ অক্টোবর দুপুরে মির্জাপুরের উত্তর পেকুয়ায় গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ১৩ নম্বর বাঁশতৈল, আজগানা, লতিফপুর ও তরফপুর ইউনিয়ন আওয়ামী লীগ। রাফিউর রহমান খান ইউসুফজাইয়ের গণসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চার ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

রাফিউর রহমান খান ইউসুফজাই সানি মনে করেন, মানুষের কল্যাণের জন্য তিনি নিজেকে উৎসর্গ করেছেন। পারিবারিকভাবে তিনি আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ, শেখ হাসিনা তথা আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে তিনি এলাকা ও দেশের জন্য আজীবন কাজ করবেন।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে সেতুমন্ত্রীর ভাই: সুষ্ঠু নির্বাচন দিয়ে কোম্পানীগঞ্জের আ.লীগ ও জনগণকে বাঁচান

ঘূর্ণিঝড় রেমালের প্রভাব: কক্সবাজারে ১০ গ্রাম প্লাবিত

শার্শায় আ.লীগ কার্যালয় ভাঙচুর: চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরায় ঝড়ের মধ্যে আশ্রয় কেন্দ্রে যাওয়ার পথে বৃদ্ধের মৃত্যু

দিনাজপুরে শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে মরিয়া প্রার্থীরা

শেরপুরে চাচিকে দেখতে এসে লাশ হয়ে ফিরল শিশু জিম

পাবনায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা

কোম্পানীগঞ্জে যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের যৌথ সভা, নির্বাচন বর্জনের ডাক

রাঙ্গাবালীতে রেমালের প্রভাব: নিম্নাঞ্চল প্লাবিত, ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ

খুলনার উপকূলে রেমাল আতঙ্ক: বইছে দমকা হাওয়া, মোকাবিলায় প্রস্তুত জেলা প্রশাসন

এই বিভাগের সব খবর

শিরোনাম :