শরীয়তপুর-২ ও ৩ আসন: এক পরিবারে নৌকার প্রার্থী ৩ জন

মেহেদী হাসান, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২৩, ১৯:২৩ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ১৮:২২

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) ও শরীয়তপুর-৩ (ডামুড্যা, ভেদরগঞ্জ ও গোসাইরহাট) সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে এ পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ২ ডজন প্রার্থী।

এ দুটি সংসদীয় আসনে এক পরিবারের ৩ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে। এরই মধ্যে মনোনয়ন পেতে দৌঁড়-ঝাপ শুরু করেছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন হক সিকদার (শরীয়তপুর-২ ও ৩, ঢাকা-১০)। তবে তিনি কখনো প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তার চাচাতো ভাই জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য প্রয়াত এমএ রেজার স্ত্রীর মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফরিদা রেজা নূর (শরীয়তপুর-২ ও ৩) ও তার মেয়ে রাজিয়া সুলতানা (শরীয়তপুর-৩)। তবে সে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত না। কিন্তু ওই পরিবার একমাত্র ছাত্রলীগ থেকে শুরু করে বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য জহির সিকদার কোনো মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

জহির সিকদার ছাত্রলীগের ওয়ার্ড থেকে কেন্দ্রীয় পর্যন্ত বিভিন্ন পদে থেকে নেতৃত্ব দিয়েছেন। তিনি দীর্ঘদিন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপির সহচর।

এদিকে ওই ৩ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে দলীয় সভাপতি কাকে মনোনয়ন দিচ্ছেন, নাকি এ পরিবারের কেউ মনোনয়ন পাচ্ছেন না এ নিয়ে জনসাধারণের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। স্থানীয় জনসাধারণের মাঝে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে শরীয়তপুর-২ ও ৩ নির্বাচনী এলাকার অনেকেই বলেন, ওই নির্বাচনী এলাকার ১০টা ইউনিয়নের নামও বলতে পারবে না মনোনয়ন প্রত্যাশীরা। সত্যিই হাস্যকর।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য বারবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/ এমএইচ/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :