পুরান ঢাকায় অবরোধের সমর্থনে জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৪:৩৬ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৪:২১

বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে ৮ম দফা অবরোধের সমর্থনে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

বুধবার (২৯ নভেম্বর) সকাল ৭ টার দিকে দয়াগঞ্জ মোড় এলাকায় বিক্ষোভ মিছিল করে তারা।

জবি শাখা ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে মিছিলটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

এ সময় মিছিলে আরও উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি বিএম মিলাদ উদ্দিন ভূইঁয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি জুলকার নাইন, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সর্দার, জাফর আহমেদ, প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) মোস্তাফিজুর রহমান রুমি, ইয়াকুব শেখ অনিক, দপ্তর সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, ইয়াসির আরাফাত, আসিফ আল ইমরান, মেহেদী হাসান অর্নব, আরিফুল ইসলাম আরিফ, সমাজসেবা সম্পাদক রবিন মিয়া শাওন, তথ্য ও গবেষণা সম্পাদক-রবিউল ইসলাম শাওন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিরাজ আপ্যায়ন সম্পাদক মুজাম্মেল মামুন ডেনি, সহ প্রচার সম্পাদক মেহেদী হাসান।

সহ-সাংগঠনিক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, সাঈদুল হাসান, মাহবুব আলম, মামুন জামান, ফয়সাল, মাসফিক, মনিরুজ্জামান, আয়াত, সদস্য রায়হান, তাজুল, আনোয়ারসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, অবৈধ ফ্যাসিস্ট দুর্নীতিবাজ সরকার সাধারণ মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ। সরকারের অবৈধ তফসিল ছাত্রদল সহ দেশের সমগ্র মানুষ প্রত্যাখ্যান করেছে। অবৈধ তফসিল বাতিল করে জনগনের এক দফা দাবি মেন না নিলে বাংলাদেশ জাতীয়তাবাদি ছাত্রদল তপ্ত রোদে উত্তাল রাজপথে ফয়সালা করবে। আমরা ৭১ এর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে পারিনি কিন্তু দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার্থে এই প্রজন্মের মুক্তিযোদ্ধা হবো ইনশাআল্লাহ।

জবি শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, যেই দলের ইতিহাস ও ঐতিহ্যই হচ্ছে বাকশালী রাষ্ট্র তৈরি করা, সেই দলের কাছ থেকে গণতান্ত্রিক রাষ্ট্র আশা করা, আর হিজড়ার কাছে বাচ্চা আশা করা একই কথা। এক দফা দাবি আদায় তথা স্বৈরাচারী শেখ হাসিনার পদত্যাগ ও অবৈধ তফসির বাতিল না হওয়া পর্যন্ত, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিটি নেতাকর্মী রাজপথে অবস্থান করবে এবং এই দাবি আদায় না হওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একটি নেতাকর্মীও ঘরে ফিরে যাবে না।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

অফশোর গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার, বিনিয়োগ প্রয়োজন: প্রধানমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় ভারত: রাষ্ট্রপতি মুর্মু

বাংলাদেশ ও ভারতের মধ্যে সহযোগিতা জরুরি: প্রধানমন্ত্রী

রাজধানীর ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, ১২টির আংশিক সেবা বন্ধ

টেকসই খাদ্য নিরাপত্তায় মূল চ্যালেঞ্জ জলবায়ু পরিবর্তন: কৃষিমন্ত্রী

পাঁচ বছরে ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর পরিকল্পনা

বিদ্যুৎ উৎপাদনে ব্যবহৃত গ্যাসের দাম বেড়েছে ইউনিট প্রতি ৭৫ পয়সা

বায়তুল মোকাররম এলাকায় সভা-সমাবেশ বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

বিটিসিএলের প্রকল্পে দুর্নীতি: আটজনের বিরুদ্ধে দুদকের মামলা

যে পরিমাণ খাদ্যশস্য মজুত রয়েছে তা সন্তোষজনক: খাদ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :