দ্বিতীয় সেশনে সুযোগ মিসের আক্ষেপ টাইগারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৪:৩০

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে প্রথম সেশনে টাইগারদের বিপক্ষে ২ উইকেটে ৭৮ রান তুলে নেয় নিউজিল্যান্ড। এরপর দ্বিতীয় সেশনেও ভালোই খেলতে থাকে কিউইরা। তবে টাইগাররা দ্বিতীয় সেশনে মিস করে দুই দুইটি সুযোগ। যার ফরে দ্বিতীয় সেশন শেষে ৫২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দেখেশুনেই খেলতে থাকে দুই কিউই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। এই দুই ব্যাটার দেখেশুনেই এগোতে থাকেন। অবশেষে ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা এই জুটিকে থামান তাইজুল ইসলাম। তাইজুলের বলে ফাইন লেগে নাঈম হাসানের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান টম লাথাম। আউট হওয়ার আগে করেন ৪৪ বলে ২১ রান। তার বিদায়ে ৩৬ রানে প্রথম উইকেট হারায় কিউরা।

৩৬ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি মেহেদী হাসান মিরাজ।

মিরাজের বলে সিলি পয়েন্টে শাহাদাত হোসেন দিপুর হাত ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ডেভন কনওয়ে। ৪০ বলে ১২ রান করেন তিনি।

ডেভন কনওয়ের বিদায়ের পর জুটি গড়েন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস। এই জুটিতে ভর করে ১৬ ওভার ৪ বলে দলীয় অর্ধশতক পূর্ণ করে কিউরা। এই পর ২৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৮ রান করে লাঞ্চ বিরতিতে যায় নিউজিল্যান্ড। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ক্রিজে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন (২৬) এবং হেনরি নিকোলস (১১)।

তবে লাঞ্চ বিরতির পর এই জুটিকে আর বেশিদূর এগোতে দেননি শরিফুল ইসলাম। শরিফুল ইসলামের বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফিরে যান হেনরি নিকোলস। আউট হওয়ার আগে করেন ৪২ বলে ১৯ রান।

দলীয় ৯৮ রানে ৩ উইকেট হারানোর পর ড্যারেল মিচেলকে নিয়ে জুটি গড়েন কেন উইলিয়ামসন। বাংলাদেশের বিপক্ষে উইলিয়ামসন আজ তুলে নেন অর্ধশতক। ৬ টি চারের সাহায্যে ৭৫ বলে ৫০ রান তুলে নেন তিনি।

কেন উইলিয়ামসনের পথ ধরে পথ ধরে অর্ধশতকের দিকে এগিয়ে যাচ্ছিলেন মিচেল। তবে তার আগেই তাকে ফেরান তাইজুল ইসলাম। তাইজুলের শিকার হয়ে মিচেল ৫৪ বলে ৪১ রান করে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ভেঙে যায় ৬৬ রানের জুটি।

তবে মাত্র ৪ রানে থাকা অবস্থায় মিচেলকে সাজঘরে পাঠানোর দারুণ সুযোগ মিস করেছে বাংলাদেশ। ইনিংসের ৩৫ তম ওভারে শরিফুল ইসলামের অফ স্টাম্পের বাইরে বল মিচেলের ব্যাটের কানা ঘেঁষে চলে যায় উইকেটরক্ষকের গ্লাভসে।

জয়-সোহানরা আবেদন করেছিলেন। যদিও তেমন জোরালো আবেদন ছিল না। কিন্তু আম্পায়ার সাড়া দেননি তাতে। টাইগার অধিনায়ক শান্তও আর রিভিউ নেননি। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, মিচেলের ব্যাটের কানা ছুঁয়েছে ওই বল। অর্থাৎ রিভিউ নিলে সাফল্য পেত বাংলাদেশ।

ড্যারেল মিচেলের বিদায়ের পর টম ব্লান্ডেলকে নিয়ে জুটি গড়েন উইলিয়ামসন। তবে এই জুটিও ভাঙার সুযোগ পায় টাইগাররা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

তাইজুলের বলে মিড উইকেটে ক্যাচ তুলে দেন অর্ধশতক তুলে নেওয়া কেন উইলিয়ামসন। তবে মিড উইকেটে দাঁড়ানোর তাইজুল ইসলাম ব্যর্থ হন ক্যাচটি তালুবন্দী করতে। শেষ পর্যন্ত ৫২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রান করে চা পানের বিরতিতে গেছে নিউজিল্যান্ড।

এর আগে সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম দিনে ৮৫ ওভার খেলে ৯ উইকেটে ৩১০ রান করেছে টিম টাইগার। দ্বিতীয় দিনের প্রথম বলেই গুটিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয় দিনের প্রথম বলেই টিম সাউদির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান শরিফুল ইসলাম। যার ফলে আগের দিনের ৩১০ রানের সঙ্গে কোন রান যুক্ত করার আগেই অলআউট বাংলাদেশ। এর পরেই ব্যাটিংয়ে নামে কিউইরা।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :