বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে মালয়েশিয়ান পুলিশ সদস্য বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:২১

মালয়েশিয়ান পুলিশের তিন সদস্যের বিরুদ্ধে এক বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে উঠেছে। সন্দেহভাজন তিনজনের মধ্যে ইতোমধ্যে একজনকে দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও বাকি দুই জনের বিরুদ্ধেও তদন্ত চলছে বলে জানিয়েছেন কুয়ালালামপুর পুলিশের প্রধান আল্লাউদিন আবদুল মাজিদ।

মালশিয়ান সংবাদমাধ্যম ফ্রি মালয়েশিয়া টুডে ও নিউ স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার পুলিশ কন্টিনজেন্ট সদর দফতরে মাসিক সমাবেশের পর সাংবাদিকদের কুয়ালালামপুর পুলিশের প্রধান বলেন, এ ঘটনায় আমরা আরও বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করছি, কারণ মামলাটি আমরা ছাড়াও সেলাঙ্গর পুলিশও তদন্ত করছে।

নাম প্রকাশে অস্বীকৃতি জানিয়ে ওই বাংলাদেশি সাংবাদিক দাবি করেন, গত ৭ নভেম্বর সেলাঙ্গরের ক্লাং-এর পুত্রজায়ায় তার বাড়ি থেকে পুলিশ পরিচয়ে তাকে অপহরণ করা হয় এবং তিন দিন ধরে আটকে রাখা হয়।

তিনি আরও জানান, এ সময় তার হাত বেঁধে রেখে ব্যাপক নির্যাতন করা হয় এবং মুক্তির জন্য তার কাছে ১.৯ মিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত দাবি করে অপহরণকারীরা।

তিনি বলেন, ‘অপহরণকারীদের অমানবিক নির্যাতন সইতে না পেরে এক পর্যায়ে অনলাইন লেনদেনের মাধ্যমে ৫০ হাজার মালয়েশিয়ান রিঙ্গিতের বেশি অর্থ তাদের দিয়েছি। পরের দিন আমার ক্ষতের চিকিৎসার জন্য তাদের মধ্যে থেকে একজন আমাকে ক্লিনিকে নিয়ে যায় এবং সেই সময় আমি ক্লিনিক থেকে পালানো চেষ্টা করি। তবে ধরা পড়ে যাই। এ সময় সাধারণ মানুষদের থেকে সাহায্য চাইলেও কেউ এগিয়ে আসেনি।’

মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের শোষণকারী অপরাধী চক্রের কার্যকলাপের বিষয়ে বাংলাদেশে একটি সংবাদ প্রকাশের জেরে এই ঘটনা ঘটেছে বলে মনে করেন ভূক্তভোগী সাংবাদিক।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :