বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতার দায়ে শুরুতেই কাঠগড়ায় নান্নু-বাশাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৩

সদ্য শেষ হওয়া ভারত বিশ্বকাপে সেমিতে খেলার স্বপ্ন নিয়ে দেশ ছাড়ে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্ত টানা হারে ক্ষত-বিক্ষত টাইগাররা বিদায় নেয় গ্রুপপর্ব থেকেই। শক্তিমত্তার বিচারে অন্য যেকোনো সময়ের চেয়ে এই দলটাকে এগিয়ে রেখেছিলেন অনেকেই। অথচ প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেননি সাকিবের দল। যদিও বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের হারিয়ে শুরুটা দুর্দান্ত করে টাইগাররা। এরপরেই ঘটে ছন্দপতন।টানা হারে ক্ষত-বিক্ষত টাইগাররা সবার আগেই বিদায় নেয় বিশ্বকাপ থেকে।

হারের বৃত্তে বন্দী বাংলাদেশ নেদারল্যান্ডসের কাছেও হেরে বসে। এতে বেশ সমালোচনা হয়েছে দল নিয়ে। সবমিলিয়ে ৯ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭ হারে আটে থেকে আসর শেষ করে বাংলাদেশ। বড় মঞ্চে সাকিবদের এমন পারফরম্যান্স হতাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও (বিসিবি)। তাই আসর শেষে ব্যর্থতার কারণ খোঁজতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে বোর্ড।

রবিবার (৩ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে তদন্ত কমিটির কাজ। শুরুতে জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্যদের তলব করা হয়েছে। বোর্ডের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে আজ নির্বাচকদের নিয়ে বৈঠকে বসবে তদন্ত কমিটি। এরপর ধাপে ধাপে কোচ, অধিনায়ক সবার কাছ থেকেই ব্যাখা চাইবে তিন সদস্যের তদন্ত কমিটি।

এই কমিটিতে আছেন এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম ও আকরাম খান। তার মধ্যে এনায়েত হোসেন সিরাজকে আহ্বায়ক এবং মাহবুব আনাম ও আকরাম খানকে তদন্ত কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/০৩ ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :