রাজশাহীর ৬টি আসনে ভোটার ও ভোটকেন্দ্র দুটোই বেড়েছে

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:০৬

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী জেলার ৬টি আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তুলনায় ভোটার ও ভোটকেন্দ্র দুটোই বৃদ্ধি পেয়েছে। রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১৯ লাখ ৪২ হাজার ৭১৪ জন ভোটার থেকে বৃদ্ধি পেয়ে জেলার ৬টি আসনে ভোটার সংখ্যা হয়েছে ২১ লাখ ৭৭ হাজার ৭১৪ জন। ভোটার বৃদ্ধি পেয়েছে ২ লাখ ৩৫ হাজার।

ভোটার বৃদ্ধি পাওয়ার পাশাপাশি ৬টি আসনে ভোটকেন্দ্রও বৃদ্ধি পেয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র ছিল ৬৯৩টি। এবার ৭৭টি ভোটকেন্দ্র বৃদ্ধি পেয়ে ৭৭০টি হয়েছে।

ভোটার তালিকা অনুযায়ী, রাজশাহী-১ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪০ হাজার ২১৮ জন। রাজশাহী-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৭৮৩ জন। রাজশাহী-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৬৩৬ জন। রাজশাহী-৪ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৩৫২ জন। রাজশাহী-৫ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ১৯৮ জন এবং রাজশাহী-৬ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ৫২৭ জন।

তালিকা অনুযায়ী সবচেয়ে বেশি ভোটার রাজশাহী–৩ আসনে। আসনটিতে ভোটার সংখ্যা ৪ লাখ ৬৩৬ জন।

এদিকে তফসিল ঘোষণার পর রাজশাহী জেলার ৬টি আসনে দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ, জমা ও যাচাই বাছাইকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে ভোটারদের মাঝে। অন্যদিকে প্রার্থীদের পদচারণায় সরগরম রয়েছে নির্বাচনী মাঠ।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজশাহীতে ব্যালট পেপার ছাড়া ৫০ হাজার স্বচ্ছ ব্যালট বাক্সসহ ভোটগ্রহণের সকল সরঞ্জাম পৌঁছেছে। ভোটগ্রহণের জন্য ভোটকেন্দ্র এবং কক্ষও চূড়ান্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :