সিইসি একতরফা নির্বাচনের মাধ্যমে একদলীয় শাসন দীর্ঘায়িত করতে চায়: পেশাজীবী গণতান্ত্রিক জোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৭:১০ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৬:২৭

প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ফ্যাসিবাদী শাসনকে দীর্ঘায়িত করার জন্য পাতানো নির্বাচন করতে চায় বলে মন্তব্য করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

সোমবার দুপুরে নির্বাচন তফসিল বাতিল, খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির ডাকা অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে জাতীয় প্রেসক্লাবের সামনে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে জোটের নেতারা এ মন্তব্য করেন।

মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন এবং নাইটিঙ্গেল মোড় ঘুরে পুনরায় জাতীয় প্রেসক্লাবের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সাইদুর রহমান বলেন, এদেশের জনগণ সকল দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন হতে দেবে না। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের দল থেকে ভাগিয়ে এনে নৌকা প্রতীকে নির্বাচন করাচ্ছে। শেখ হাসিনা দেশের জনপ্রিয় রাজনৈতিক দলগুলোকে নির্বাচন থেকে বাহিরে রেখে কিংস পার্টি তৈরি করে নির্বাচনি খেলায় মেতে উঠেছে, দেশের জনগণ এই নির্বাচন হতে দিবে না।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন মানি না, জাতিসংঘের অধীনে নির্বাচন দিতে হবে। দীর্ঘ পনের বছর যাবত দেশের জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারে না, বিশেষ করে নতুন প্রজন্ম যারা ভোটার হয়েছে তারা তাদের ভোট দেয়ার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে কিন্তু শেখ হাসিনা ২০১৪ ও ২০১৮ এর মতো করে আরো একটি পাতানো নির্বাচন করতে যাচ্ছে।

এসময় অ্যাডভোকেট মাঈনুদ্দীন মজুমদারসহ জোটের শীর্ষনেতারা বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :