শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠকে ১৪ দলের নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:৪০ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৪১
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিকদের আসন ভাগাভাগিসহ নানান বিষয় নিয়ে জোট নেত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

সোমবার সন্ধ্যায় শেখ হাসিনার সরকারি বাসভাবন গণভবনে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে সভাপতিত্ব করছেন ১৪ দলীয় জোটের প্রধান আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ভোট হবে ৭ জানুয়ারি। আর এরই মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র জমা শেষ হয়েছে। বাছাইও শেষ হচ্ছে আজ।

জাসদের হাসানুল হক ইনুর কুষ্টিয়া-২ ও জাতীয় পার্টির সেলিম ওসমানের নারায়ণগঞ্জ-৫ আসন ছাড়া ২৯৮ আসনেই প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।

এবারের ভোটেও নৌকা প্রতীকে আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে ভোট করার কথা জানিয়ে ১৪ দলের ছয়টি দল নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে। কিন্তু এখনো জোট নেতাদের আসন নিশ্চিত করেনি আওয়ামী লীগ।

২০০৮ সালে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দলগুলোকে নিয়ে ২৩ দফার ভিত্তিতে আওয়ামী লীগের নেতৃত্বে গড়ে ওঠে ১৪ দলীয় জোট। ওই সময় থেকে আওয়ামী লীগের নেতৃত্বে জোটগতভাবে আসন ভাগাভাগি করে নির্বাচনে অংশ নিয়ে আসছে জোটের শরিকরা।

২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ১৪ দলীয় মহাজোটের ব্যানারে নির্বাচন করেছে। তবে দ্বাদশ জাতীয় নির্বাচন ঘিরে জোটভুক্ত রাজনৈতিক দলগুলো নতুন করে হিসাব নিকাশ করলেও এখনো পর্যন্ত কোনো ফল আসেনি। আজ শেখ হাসিনার সঙ্গে বৈঠকের মধ্যে নির্বাচনের এসব বিষয়ের সমাধান হবে বলে আশা করেছেন জোটভুক্ত নেতারা।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :