বগুড়া-৭

এমপি হওয়ার পর বাবলুর আয় বেড়েছে ৭০০ গুণ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৫:২১ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৪:০৬

বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু এমপি হওয়ার পর গত ৫ বছরে তার আয় বেড়েছে অন্তত ৭শ গুণ। একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত তার হলফনামা থেকে এই তথ্য পাওয়া গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কমিশনে দেওয়া হলফনামায় অনুযায়ী বার্ষিক আয় ছিল ৫ হাজার টাকা। ওই সময় তার স্ত্রীর নামেও কোনো সম্পদ ছিল না।

এমপি হওয়ার পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে গিয়ে নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় বাবলু নিজের বার্ষিক আয় দেখিয়েছেন ৩৬ লাখ ২৪ হাজার ৩৩৫ টাকা। অর্থাৎ এখন তার মাসে আয় তিন লাখ ২ হাজার ২৮ টাকা। এই হিসেবে তার আয় বেড়েছে ৭২৪ গুণের বেশি। এদিকে, বিগত নির্বাচনে দেয়া হলফনামায় তার স্ত্রীর নামে কোনো সম্পদের কথা উল্লেখ না করলেও এবার স্ত্রীর নামে ১ কোটি ১ লাখ ৫০ হাজার টাকার আবাসিক ভবন থাকার কথা বলেছেন হলফনামায়। এছাড়া তার স্ত্রী নগদ ২ লাখ ৫০ টাকার মালিক। আছে তিন লাখ টাকার মূল্যের একটি মোটরসাইকেল। স্ত্রী বৈবাহিক সূত্রে ১০ ভরি স্বর্ণ পেয়েছেন বলে উল্লেখ করেছেন। তবে পাঁচ বছর আগে তার স্ত্রীর নামে এই স্বর্ণের কোনো তথ্য তিনি হলফনামায় উল্লেখ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে এমপি রেজাউল করিম বাবলু বলেন, আমার আয়-ব্যয়ের ব্যাখা মনোনয়নপত্রের ফাইলে দেওয়া আছে। আপনারা সব সেখানেই পাবেন। আমার কিছু বলার নেই।

উল্লেখ্য, বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনটি ‘জিয়া পরিবারের আসন’ হিসেবে পরিচিত। সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনে খালেদা জিয়া অংশ নিতে না পারায় বিএনপির মনোনয়ন পান দলের গাবতলী উপজেলা শাখার নেতা মোরশেদ মিলটন। তখন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। এ আসনে আওয়ামী লীগেরও প্রার্থী ছিল না। মহাজোটের শরিক জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগের নেতাকর্মীদের বড় অংশ ছিল স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা খানের পক্ষে। তিনি গাবতলী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতির আজম খানের স্ত্রী এবং শহর আওয়ামী লীগের আহ্বায়ক রফি নেওয়াজ খানের শাশুড়ি। কিন্তু ভোটের একদিন আগে স্বতন্ত্র প্রার্থী বাবলুকে সমর্থন দেয় স্থানীয় বিএনপি। ফলে এক রাতের ব্যবধানে পাল্টে যায় ভোটের মাঠ। সংসদ সদস্য নির্বাচিত হন বাবলু।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসরদের স্থান এ দেশে হবে না: রিজভী

জার্মানির নাৎসিদের সঙ্গে তুলনা হয় আ.লীগের: দুদু

এই মুহূর্তে প্রয়োজন মহা ঐক্যের: লিংকন

সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

কোনো দুর্বৃত্ত-চাঁদাবাজকে মিছিলে জায়গা দেওয়া হবে না: নয়ন

আ.লীগের শাসনামলে হিন্দুরা বেশি অত্যাচারিত হয়েছে: অ্যাডভোকেট সালাম

বিএনপি সম্প্রীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে: আমিনুল হক

আপনারা দুর্বল নন, অপরাধীদের শক্তভাবে ধরুন: উপদেষ্টা পরিষদকে চরমোনাই পীর

পিআর পদ্ধতি ও খুনিদের অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাব ইসলামী আন্দোলনের

ঠাকুরগাঁও জেলা যুবদলের কমিটি বিলুপ্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :