মিরপুর টেস্টের একাদশ নিয়ে বেশি তথ্য দিতে চান না হাথুরুসিংহে

নিবেদিতা বিনতে ওয়াদুদ, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৫ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৬:১০

সিলেটের মাটিতে সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস তৈরি করা বাংলাদেশ এবার মিরপুরে কিউইদের হারিয়ে সিরিজ জিততে বদ্ধপরিকর। প্রথম টেস্টে একাদশে তিন স্পিনার ও এক পেসার নিয়ে খেলেছিল টাইগাররা। ঢাকা টেস্টে বাংলাদেশের একাদশ কেমন হবে তা নিয়ে আলোচনা এখন তুঙ্গে। তবে একাদশ নিয়ে বেশি তথ্য দিতে চান না বাংলাদেশ দলের প্রদান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সিলেট টেস্টে স্পিন দিয়েই কিউই ব্যাটারদের নাকানি-চুবানি খাইয়েছে বাংলাদেশ। এখন সবার প্রশ্ন মিরপুরের উইকেট কেমন হবে আর সেখানে বাংলাদেশের একাদশই বা কেমন হবে? স্পিনারদের ওপরেই ভরসা রাখবেন টিম ম্যানেজমেন্ট নাকি একাদশে আসবে পরিবর্তন সেটাই এখন আলোচনার মূখ্য বিষয়।

ম্যাচের আগের দিন আজ মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে আসেন চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় টাইগার প্রধান কোচের কাছে জানতে চাওয়া হয় ঢাকা টেস্টে কেমন একাদশ নিয়ে খেলবে তার দল। জবাবে হাথুরুসিংহে জানিয়েছেন সহজ উত্তর, ‘বেশি তথ্য দিতে চাই না।’

তিনি বলেন, ‘বেশি তথ্য দিতে চাই না। নিউজিল্যান্ড হয়তো শুনবে। উইকেটের ওপর নির্ভর করবে, ওদের অদক্ষতার ওপরও। সিলেটে একাদশ সাজিয়েছি সেখানকার কন্ডিশন অনুযায়ী। মিরপুরে প্রেডিক্ট করা মুশকিল খেলা না পর্যন্ত। আমরা চেষ্টা করব খুব বেশি পরিবর্তন না করতে।

একাদশ গঠন নিয়ে হাথুরু আরো বলেন, 'কন্ডিশন ও প্রতিপক্ষ হিসেবে একাদশ সাজানো হয়। আফগান টেস্টে একরকম, আয়ারল্যান্ডের সঙ্গে অন্যরকম। ফ্যাক্ট ইজ, আমাদের এখন যেহেতু ওই সব স্কিল আছে। এটা আমাদের জন্য বিরাট প্লাস। ম্যাসেজ পরিস্কার। ওরা দল হিসেবে অনভিজ্ঞ। কিন্তু স্কিলের দিক থেকে ওরা খুবই ভালো। এনার্জি অন দ্য ফিফথ ডে, যখন প্রতিপক্ষ…।'

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :