রোহিঙ্গা ক্যাম্পে ৬ ঘণ্টার ব্যবধানে ৪ জনকে গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ১১:৩৭ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১১:০৬

কক্সবাজারে উখিয়ার দুটি রোহিঙ্গা ক্যাম্পে ‘আধিপত্য বিস্তারের’ জেরে মাত্র ৬ ঘণ্টার ব্যবধানে চারজনকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরও দুই রোহিঙ্গা গুরুতর আহত হয়েছেন।

মঙ্গলবার রাতে উখিয়ার ১৫ ও ১৭ নম্বর ক্যাম্পে তিনজনকে হত্যা করা হয়। এর আগে একইদিন দুপুরে আরেকজন রোহিঙ্গাকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি শামীম হোসেন জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১৭ নম্বর ক্যাম্পের সি/৭৭ ব্লক এলাকায় ১০-১২ জন আরসা সদস্য একত্রিত হয়ে ওই ক্যাম্পের এইস/৭৭ ব্লকের বাসিন্দা আবুল বশরের ছেলে আবুল কাসেম (৩৫) নামের এক রোহিঙ্গাকে মাথায় গুলি করে। এতে সে ঘটনাস্থলে মারা যায়।

অপরদিকে রাত ৮টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৫ নম্বর ক্যাম্পের জি/৩ ব্লক এলাকায় আরসা ও আরএসও সদস্যদের মাঝে গুলিবিনিময় হয়।

এ সময় ওই ক্যাম্পের বাসিন্দা মো. আলীর ছেলে মো. জোবায়ের (১৬) ঘটনাস্থলে নিহত হয় এবং (আরএসও সদস্য) ১৫ নম্বর ক্যাম্পের জি/৬ ব্লক এলাকার মো. শফির ছেলে আনোয়ার সাদেক (২৭) ও জি/৩ ব্লক এলাকার বাসিন্দা কামাল উদ্দিনের ছেলে জয়নাল উদ্দিন (২৮) এবং জি/৭ ব্লক এলাকার সৈয়দুল বশরের ছেলে আয়াছ (১৮) গুলিবিদ্ধ হয়।

পরবর্তী সময়ে আশপাশের রোহিঙ্গারা আহতদের উদ্ধার করে ক্যাম্পে অবস্থিত এমএসএফ হাসপাতালে নেওয়ার পথে আনোয়ার সাদেক (২৭ ) মারা যায়। বাকিদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার পরপরই এপিবিএন ও থানা পুলিশ সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও সাধারণ রোহিঙ্গাদের ভয়ভীতি দেখিয়ে আরসা সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ড সংঘটিত করছে বলে সাধারণ রোহিঙ্গারা জানিয়েছেন। ফলে ৬ ঘণ্টার ব্যবধানে ক্যাম্পে চারটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এ নিয়ে ক্যাম্পের লোকজন ভয়ভীতির মধ্যে রয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ইমাম হোসেন নামে আরেক রোহিঙ্গা যুবক নিহত হন। এ নিয়ে মঙ্গলবার একদিনেই রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় ৪ জন রোহিঙ্গা নিহত হয়েছেন।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেডএম/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :