যে রেস্তোরাঁয় সুন্দরী ওয়েটারদের হাতে চড় খেতে গুনতে হয় অর্থ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:১২ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৪

গ্রাহক টানতে সারা বিশ্বের রেস্তারাঁগুলো বিভিন্ন ধরনের উদ্ভট পরিষেবার চালু করেছে। ঠিক যেমন হয়েছে জাপানের এক রেস্তোরাঁয়। গ্রাহকদের আকর্ষিত করতে অদ্ভুত রীতি চালু করেছে তারা। এই রেস্তোরাঁয় গিয়ে খাবার খাওয়ার আগে চড় খান গ্রাহকরা। ওই রেস্তোরাঁর নারী ওয়েটাররা চড় মারেন গ্রাহকদের। কখনো একটি আবার কখনো একসঙ্গে অনেকগুলো চড় খান গ্রাহকরা। রেস্তোরাঁটির এই সার্ভিস সম্প্রতি জাপানিরা ছাড়াও বিদেশি পর্যটকদের মধ্যেও ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে।

এই রেস্তোরাঁর নাম শাকিহোকো-ইয়া। জাপানের নাগোয়া শহরে রয়েছে এই রেস্তোরাঁ। সম্প্রতি এই রেস্তোরাঁর একটি ভিডিও সামাজিক মাধ্যম এক্সে শেয়ার করা হয়েছে, যা ইতিমধ্যেই ভাইরাল। সেই ভিডিওতে দেখা যায়, জাপানের ওই রেস্তোরাঁর মধ্যে কীভাবে চড় মারা হয়। নারী ওয়েটারদের হাতে চড় খেতে কী ভাবে গাল পেতে দেন পুরুষ গ্রাহকরা।

তবে বিনা পয়সায় এই চড় দেওয়া হয় না। এর জন্যও সার্ভিস চার্জ দিতে হয়। খাবার সার্ভ করার আগে চড় খেতে হলে খরচ করতে হয় ৩০০ ইয়েন। আবার নির্দিষ্ট্য কোনো নারী ওয়েটারের হাতে চড় খেতে চাইলে গুনতে হবে ৫০০ ইয়েন।

জানা গেছে, ২০১২ সাল থেকেই ওই জাপানি রেস্তোরাঁয় শুরু হয়েছে এই সার্ভিস। প্রথমে এক জন নারী ওয়েটার এই চড় মারার কাজ করতেন। কিন্তু যত দিন পার হয়েছে ততই এর চাহিদা বেড়েছে। এখন ওই রেস্তোরাঁর সমস্ত নারী ওয়েটারই এই চড় মেরে থাকেন গ্রাহকদের। এর জন্য নতুন ওয়েটারও নিয়োগ করেছে রেস্তোরাঁটি। সূত্র: এনডিটিভি

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :