নোয়াখালী-৪

একরামুলের সম্পদ আছে নগদ টাকা নেই, স্ত্রীর নেই কিছুই

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ২১:২৯ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:২০

নোয়াখালী-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সম্পদ থাকলেও কোনো নগদ টাকা নেই। একইসঙ্গে তার স্ত্রী ও নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন নাহার শিউলির অর্থ সম্পদ কোনো কিছুই নেই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে গিয়ে মনোনয়ন ফরমের সঙ্গে দাখিল করা একরামুল করিম চৌধুরীর হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।

হলফ নামায় স্থাবর সম্পত্তি হিসেবে একরামুল করিম চৌধুরী নিজ নামে দেখিয়েছেন এক কোটি ৩০ লাখ ৫৬ হাজার ২৮০ টাকার কৃষি জমি, ১১ লাখ ২৯ হাজার টাকার অকৃষি জমি, ২৩ কোটি ৭৪ লাখ ৪৯ হাজার ১৪৫ টাকা মূল্যের ভবন, বাড়ি ও অ্যাপার্টমেন্ট এবং ১১ হাজার টাকার শেয়ার।

অস্থাবর সম্পত্তির মধ্যে একরামুল করিম চৌধুরীর ব্যাংকে জমা রয়েছে ২ কোটি ১৮ লাখ ৩৪ হাজার ৬৮৮ টাকা এবং সঞ্চয়পত্র রয়েছে ৮৩ লাখ ১৪ হাজার টাকার। এছাড়া এক কোটি ৩৯ লাখ ৬৩ হাজার ২০২ টাকা মূল্যের গাড়ি, ৯৩ হাজার ৬০০ টাকা মূল্যের স্বর্ণ, ৩ লাখ টাকার ইলেকট্রনিক্স সামগ্রী, ৪ লাখ ১৫ হাজার টাকা মূল্যের আসবাবপত্র এবং ৩ কোটি এক লাখ ৪৮ হাজার ৬৮৮ টাকা ব্যবসায় পুঁজি রয়েছে বলে হলফনামায় উল্লেখ করা হয়।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৪ আসনে একরামুল করিমের পাশাপাশি আরও ৪ প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়ন ফরম বাছাই হয় ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

এর আগে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :