টাঙ্গাইল-২

অর্থ তছরুপের অভিযোগে ছোট মনিরের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৭ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৯:১৯

দ্বাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল- আসনের প্রার্থী ছোট মনিরের প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন ইউনুস আলি তালুকদার নামে এক ব্যক্তি।

শনিবার বিকাল পৌনে চারটার দিকে তিনি আগারগাঁও নির্বাচন কমিশনে ময়মনসিংহ অঞ্চলের বুথে এ আপিল করেন।

আপিলে ছোট মনিরের বিরুদ্ধে টাঙ্গাইল মডেল ফিলিং স্টেশনের চেয়ারম্যান থাকাকালীন জনতা ব্যাংক থেকে ১৪ কোটি ২১ লাখ ৭১ হাজার ৫১০ টাকা তছরুপ করার অভিযোগ আনা হয়, যা তিনি হলফ নামায় উল্লেখ করেননি।

এছাড়া টাঙ্গাইল মডেল ফিলিং স্টেশনের প্রকল্প ব্যয় হিসেবে ২২ কোটি টাকা জনতা ব্যাংক থেকে গ্রহণ করলেও সে বিষয়ে হলফ নামায় উল্লেখ করেননি বলে অভিযোগে তুলে ধরা হয়।

উল্লেখ্য, টাঙ্গাইল- আসনের বর্তমান সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনির। তিনি সাবেক মন্ত্রী সিদ্দিকী পরিবারের সদস্য আবদুল কাদের সিদ্দিকীর সঙ্গে আওয়ামী লীগের রাজনীতি করতেন। কাদের সিদ্দিকী আলাদা দল গঠন করার পর ছোট মনির জার্মানিতে চলে যান। এরপর ২০১৩ সালের ১৮ জানুয়ারি মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে হত্যা করা হয়। এই মামলায় সাবেক এমপি আমানুর রহমান খান রানা তার তিন ভাইসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়।

আলোচিত খান পরিবারের চার ভাই আওয়ামী লীগ নেতা ফারুক হত্যা মামলার আসামী হওয়ার পর জেলায় রাজনীতির পট পরিবর্তন শুরু হয়। এই সময় জার্মান থেকে দেশে ফিরে জেলা আওয়ামী লীগে যুক্ত হন এবং খান পরিবারের ভাইদের শাস্তির দাবীতে আন্দোলন গড়ে তোলেন ছোট মনির। এরপর আস্তে আস্তে নিজের ভীত মজবুত হতে শুরু হয় ছোট মনিরের। পরে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পাওয়ার পাশাপাশি ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানের মেয়ে ঐশী খানকে বিয়ে করেন।

আসনে ছোট মনিরের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডুও পেশায় একজন ব্যবসায়ী।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :