কেএমপিতে পুনাক কার্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু   

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩, ২১:৪৩ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২৩, ২১:৪০

খুলনায় পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কার্যালয় উদ্বোধন করেছেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হকের সহধর্মিণী ও পুনাক সভানেত্রী সুলতানা হক।

বুধবার ফিতা কেটে এ কার্যালয়ের উদ্বোধন করেন তিনি। পরে মোনাজাতের মাধ্যমে উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করা হয়।

পুনাক সভানেত্রী বলেন, খুলনা মেট্রোপলিটন পুলিশ এবং পুনাক একই সূত্রে গাঁথা। আমরা পুলিশ কর্মকর্তাদের সমর্থন ও সহযোগিতায় এতদূর এসেছি, আমাদের যেতে হবে বহুদূর।’ এ সময় সভানেত্রী কেএমপির পুনাক সদস্যদের পুনাকের বিভিন্ন কার্যক্রম সংক্রান্তে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন এবং খোঁজ-খবর নেন।

কেএমপির নারী কল্যাণ সমিতির (পুনাক) প্রধান পৃষ্ঠপোষক পুলিশ কমিশনার বলেন, পুনাকের বর্তমান সভানেত্রীর নেতৃত্বে তাৎপর্যপূর্ণ পরিবর্তন ঘটবে। পুনাক আজ দেশে-বিদেশে পরিচিতি পেতে শুরু করেছে এবং আঞ্চলিক পরিমণ্ডলেও পুনাকের পরিচিতির রেখাপাত ঘটেছে। সময়ের পরিক্রমায় কেএমপিতে পুনাকের কার্যক্রম এগিয়ে যাচ্ছে। তিনি সংগঠনটির অগ্রগতি ও কার্যক্রম আরও গতিময় করতে পুনাকের সকল পর্যায়ের সদস্যকে আহ্বান জানান।

পুনাক বাংলাদেশ পুলিশের একটি অঙ্গ সংগঠন। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকেই পুনাক পুলিশ পরিবারের কল্যাণে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধা বিকাশে সহায়তা করছে। পুনাকের মাধ্যমে পুলিশের নিম্নপদস্থ সদস্যদের পরিবারের সদস্যরা বিনা মূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, হস্তশিল্প তৈরির প্রশিক্ষণ, ও সংস্কৃতি চর্চা করতে পারছে। খুলনা মেট্রোপলিটন পুলিশ এর পুনাক সেই ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধপরিকর। নারীর ক্ষমতায়ন ও তাদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সকলে মিলে একটি প্রগতিশীল সমৃদ্ধ স্মার্ট ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য সমন্বিতভাবে কাজ করতে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সকলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছা. তাসলিমা খাতুন, পুনাকের নেত্রী হোমায়ারা শারমিন, তামান্নুর মোক্তারী, কাজী সালমা আজিজ কুইন, দিবা আক্তার, তৃষ্ণা অধিকারী, তনিমা রহমান মীম, রুমানা আফরোজ এবং শ্রাবন্তী বিশ্বাস-সহ পুনাকের সাধারণ সদস্যবৃন্দ ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :