ডোমারে দুর্বৃত্তরা খুলে নিল রেললাইনের ক্লিপ, স্থানীয়দের দৃঢ়তায় রক্ষা পেল সীমান্ত এক্সপ্রেস

নীলফামারী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ১০:২৮
ধাওয়া খেয়ে দুর্বৃত্তরা চলে যাওয়ার পর রেললাইন মেরামতের কাজ চলছে।

নীলফামারীর ডোমারে রেললাইনের ৭২টি ফিসপ্লেট ক্লিপ খুলে নিয়েছে দুর্বৃত্তরা। তবে স্থানীয়দের দৃঢ়তায় অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে সীমান্ত এক্সপ্রেস ট্রেন।

বুধবার রাত ১০টার দিকে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকরা প্রধানপাড়া দোলা এলাকায় ঘটনা ঘটে। ঘটনাটি জানাজানি হলে প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

এলাকাবাসী জানায়, বুধবার রাতে ওই এলাকার রেললাইনে কিছু শব্দ শুনতে পান তারা। শব্দের কারণ জানতে এগিয়ে গেলে একদল দুর্বৃত্তকে রেললাইনের ফিসপ্লেট পিন খুলতে দেখেন তারা। পরে এলাকাবাসী জড়ো হয়ে দুর্বৃত্তদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

তারা জানান, ওই সময় চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি আসছিল। সময় ঘটনাস্থলে থেকে মানুষ উপস্থিত ছিলেন। তারা সবাই বিভিন্নভাবে সংকেত দিতে থাকলে ট্রেনটি থামানো হয়। ফলে বড় কোনো দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পায়।

বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমন বলেন, এলাকাবাসীর ধাওয়ায় দুর্বৃত্তরা পালিয়ে গেছে। পরে তাদের ফেলে যাওয়া একটি বস্তা থেকে ৭২টি ফিসপ্লেট ক্লিপ উদ্ধার হয়। এরপর রেলের লোকজন এসে লাইন মেরামত করলে প্রায় দেড় ঘণ্টা পর খুলনার উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে যায়।

জোড়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াৎ হাবীব বাবু বলেন, ঘটনাটি আমার ইউনিয়নের সীমানায় ঘটেছে। আমি গিয়ে রেললাইনের বিভিন্নস্থানে ফিসপ্লেট ক্লিপ খোলা দেখতে পেয়েছি। এলাকাবাসীর সচেতনতায় দুর্ঘটনা থেকে ট্রেনটি রক্ষা পেয়েছে।

নীলফামারী স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন বলেন, লাইন মেরামতের কাজ শেষে হলে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেনটি সেখান থেকে ছেড়ে আসে। এসময় রাজশাহী থেকে ছেড়ে আসা বরেন্দ্র একপ্রেস ট্রেনটিও দেড় ঘণ্টা ডোমার স্টেশনে আটকা পড়ে।

এলাকাবাসীর কাছ থেকে সংকেত পেয়ে ট্রেনটি থামানো হয়েছে বলে জানিয়েছেন সীমান্ত এক্সপ্রেস ট্রেনের গার্ড হাফিজুর রহমান। পরে লাইনের কাজ করার পর আমরা ট্রেনটি ছাড়ার অনুমতি পাই।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আলম বলেন, ধরনের ঘটনা এড়াতে রেল কর্তৃপক্ষ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইবে আমরা তাদেরকে সে ধরনের সহযোগিতা প্রদান করব।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :