‘ডামি প্রার্থী’ লিখে মামলার আসামি হলেন ফেনীর দুই সাংবাদিক

ফেনী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩, ১০:৪০ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২৩, ১০:১০
মামলায় আসামি করা দুই সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন ও আরিফ আজম

‘আপিলে প্রার্থিতা ফিরে পেলেন আ.লীগের ডামি ও জাপা প্রার্থী’ এই শিরোনামে সংবাদ প্রকাশ করে মামলার আসামি হলেন ‘দৈনিক ফেনীর সময়’ পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন এবং প্রধান প্রতিবেদক আরিফ আজম।

তাদের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

ফেনী-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল করিম ফারুক ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমানের আদালতে বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের পর আদালত প্রাঙ্গণে ‘দৈনিক ফেনীর সময়’ পত্রিকার নিবন্ধন বাতিলের দাবিতে সভা অনুষ্ঠিত হয়।

অ্যাডভোকেট কামরুল হাসানের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মামলার বাদী ও এমপি প্রার্থী আনোয়ারুল করিম ফারুক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এম. শাহজাহান সাজু, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাছির উদ্দিন বাহার, দিলীপ কুমার সাহা, আহসান কবির বেঙ্গল, রসিক শেখর ভৌমিক ও গাজী তারেক আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা আনোয়ারুল করিম ফারুকে স্বতন্ত্র প্রার্থী দাবী করে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে পত্রিকাটির নিবন্ধন বাতিলের দাবী জানান।

এ প্রসঙ্গে ফেনী জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট এম. শাহজাহান সাজু বলেন, দায়ের করা মামলায় আদালত বৃহস্পতিবার কোনো আদেশ দেননি। আগামী রবিবার মামলাটি আমলে নিয়ে একটি আদেশ দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এর আগে ৩ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আনোয়ারুল করিম ফারুকের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর বাতিল করা হয়। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান তিনি। এ নিয়ে বুধবার (১৩ ডিসেম্বর) দৈনিক ফেনীর সময় পত্রিকায় ডামি প্রার্থী উল্লেখ করে সংবাদ প্রকাশ করা হয়।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :