নির্বাচনে জাপানের ১৬ জন পর্যবেক্ষক থাকবে: রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৬:০৮ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে জাপান থেকে ৩ জন পর্যবেক্ষক আসবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। এছাড়া তাদের সহায়তার জন্য জাপান দূতাবাসের আরও ১৩ জনের একটি টেকনিক্যাল টিম যুক্ত হবে এই পর্যবেক্ষণে। সব মিলিয়ে ১৬ জন পর্যবেক্ষণের জন্য ইসিতে নিবন্ধন করা হয়েছে।

সোমবার দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে রাষ্ট্রদূত বলেন, আজ আমরা আমাদের দেশ থেকে নির্বাচন পর্যবেক্ষক মিশন পাঠানোর উদ্দেশ্য নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলতে এসেছি।

নির্বাচনে জাপান কতজন পর্যবেক্ষক পাঠাবে- এমন প্রশ্নের জবাবে জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বলেন, আমরা মোট ১৬ জনকে নিবন্ধন করেছি, কিন্তু জাপান থেকে ১৬ জনের সবাই পর্যবেক্ষক নন। জাপানের তিনজন এবং দূতাবাসের অন্যান্য সাপোর্টিং স্টাফ। কিন্তু ১৩ জনের সবাই উপস্থিত থাকবেন না। এসব বিষয়ে আমি বিস্তারিত কথা বলতে চাই না।

এর আগে সোমবার দুপুর ১২টা ৫৭ মিনিটে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) এ বৈঠক শুরু হয়। বৈঠকে ইসি সচিব মো. জাহাংগীর আলমসহ কমিশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আজ ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এলএম/এএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :