ম্যাচসেরা হয়ে যা বললেন তানজিম সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৪:৪০ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৯

প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। অভিজ্ঞ অনেক ক্রিকেটারকে ছাড়াই তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগাররা।টাইগারদের এমন জয়ে বড় অবদান রয়েছে পেসারদের।তরুণ পেসার তানজিম সাকিব তিন উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ম্যাচ সেরা হওয়ার অনুভূতিটা তার জন্য বিশেষ।

খুব বেশি দিন হয়নি আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তানজিম সাকিব।তবে আজ কিউইদের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন তিনি। বোলিংয়ে এসেই দুই উইকেট তুলে নেন তিনি।এরপর নিজের দ্বিতীয় স্পেলে ফিরে আরো এক উইকেট পেয়েছেন এই পেসার।বমিলিয়ে ৭ ওভারে ২ মেইডেনসহ ১৪ রানে শিকার করেছেন ৩ উইকেট। বল হাতে এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ম্যাচ সেরা হওয়ার অনুভূতিটা তার জন্য বিশেষ।

ম্যাচ সেরা হয়ে তিনি বলেন, 'নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল। লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।'

নেপিয়ারে টস হেরে ব্যাটিংয়ে নেমে তিন টাইগার বোলার শরিফুল ইসলাম, তানজিম সাকিব ও সৌম্য সরকারের বোলিং তোপে মাত্র ৯৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। শরিফুল, তানজিম সাকিব ও সৌম্য সরকার এই বোলারই নিয়েছেন ৩টি করে উইকেট। ৯৯ রানেই লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। কিউইদের বিপক্ষে আজ অর্ধশতক তুলে নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

এই বিভাগের সব খবর

শিরোনাম :