নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন: ভাইসহ হানিফকে শোকজ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০২৩, ২৩:০১ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২৩, ২২:৪৩

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া-৩ (সদর) আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফকে শোকজ করা হয়েছে। একই সঙ্গে তার ভাই কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাকেও শোকজ করা হয়।

রবিবার তাদেরকে শোকজ নোটিশ পাঠিয়েছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। তাদেরকে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টায় আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে। নির্বাচন অনুসন্ধান কমিটি বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, ২৪ ডিসেম্বর নৌকার প্রার্থী মাহাবুবউল আলম হানিফ কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে কুষ্টিয়া সদর উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষকদের আয়োজনে ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ- শেখ হাসিনার বাংলাদেশ’ বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ও জাতীয় নতুন শিক্ষা কারিকুলাম ২০২১ শীর্ষক সাতদিন ব্যাপী ট্রেনিংয়ের শেষ দিনে তাদেরকে নির্বাচনি জনসভা করতে বাধ্য করেন। যা ২০০৮-এর নির্বাচনি আচরণবিধি ১৪-এর লঙ্ঘন। এজন্য আগামী ২৬ ডিসেম্বর বেলা ১১টায় সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে তাকে লিখিত বক্তব্য নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে উপস্থাপনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতার মোবাইলে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।

কুষ্টিয়া-৩ (সদর) আসনের বর্তমান সংসদ সদস্য, নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, এ বিষয়ে আমি এখনও কিছু জানি না।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :