নাশকতার আশঙ্কায় ট্রেন চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩০

নাশকতার আশঙ্কায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে রাত্রিকালীন ময়মনসিংহগামী ৩৭ আপ মেইল ট্রেন চলাচল রন্ধ রাখা হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন এই ট্রেনে চলাচলকারী অসংখ্য ব্যবসায়ী সাধারণ যাত্রী।

গত ১৮ ডিসেম্বর থেকে রাত্রিকালীন এই মেইল ট্রেন চলাচল বন্ধ রয়েছে বলে জানা গেছে।

এর আগে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন এলাকায় রেল লাইন ডিজিটাল প্রশস্তকরণ করার লক্ষ্যে গত ১৫ এপ্রিল থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে ভূঞাপুর স্টেশন পর্যন্ত সাময়িক রেল যোগাযোগ বন্ধ রেখেছিল রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু ২৫ ডিসেম্বরের পরেও সেটি চালু করা হয়নি।

রুটে রাত্রিকালীন মেইল ট্রেন চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তি বিপাকে পড়ছেন উত্তরবঙ্গ অঞ্চলের লোকজনসহ টাঙ্গাইলের ভূঞাপুর, গোপালপুর, কালিহাতী বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা, জামালপুর এবং ময়মনসিংহে যাতায়াতকারী শতশত ব্যবসায়ী রাত্রিকালীন যাত্রী।

সিরাজগঞ্জের শাহজাদপুরের কাপড় ব্যবসায়ী আকবর আলী বলেন, বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশন থেকে মেইল ট্রেনযোগে জামালপুর ময়মনসিংহ গিয়ে বিভিন্ন গ্রামে ফেরি করে কাপড় বিক্রি করতাম। রুটে রাতের ট্রেন বন্ধ থাকায় অসুবিধায় পড়েছি। এখন দিনের বেলায় যাতায়াত করতে হচ্ছে।

ব্যাপারে জানতে চাইলে ভূঞাপুর রেল স্টেশন মাস্টার আব্দুল কাদের জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে ময়মনসিংহগামী রেল লাইন স্থাপনের পর থেকেই ময়মনসিংহ থেকে ৩৭ আপ মেইল ট্রেন, যমুনা এক্সপ্রেস ধলেশ্বরী এক্সপ্রেস নামে লোকাল ট্রেন চলাচল করতো। পরবর্তীতে যমুনা এক্সপ্রেস বন্ধ হয়ে যায়। দিনে ধলেশ্বরী এক্সপ্রেস রাতে ৩৭ আপ মেইল ট্রেন দুটি চলাচল করতো। রাতের ট্রেনটি রাত ৮টা ৫০ মিনিটে ময়মনসিংহ থেকে ভূঞাপুরে ছেড়ে আসে এবং ভূঞাপুর থেকে রাত ২টায় ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যায়।

তিনি আরও বলেন, গত ১৮ ডিসেম্বর থেকে ৩৭ আপ মেইল ট্রেনটিও বন্ধের নির্দেশনা দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের নির্দেশনা না আসা পর্যন্ত ট্রেনটি চলাচল করবে না।

এদিকে গত ১৬ নভেম্বর টাঙ্গাইল রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেন এবং গত ২০ নভেম্বর রাতে জামালপুরের সরিষাবাড়ী রেল স্টেশনে যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে টাঙ্গাইল কমিউটার ট্রেনের তিনটি যমুনা এক্সপ্রেস ট্রেনের দুটি বগি আগুনে পুড়ে যায়।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :