দামুড়হুদায় পুরাতন কাপড়ের দোকানে উপচেপড়া ভিড়

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২৩, ১২:৫৫

বরাবরের মতো এবারও দেশের দক্ষিণ পশ্চিমের জেলা চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় জেঁকে বসেছে শীত। আর এ অঞ্চলে শীত যতই জেঁকে বসছে, ততই উষ্ণ হচ্ছে গরম পোশাকের বাজার।

শীত বাড়তেই পুরাতন কাপড়ের বাজারে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। উপজেলা সদর, ডুগডুগি, কার্পাসডাঙ্গা, চারুলিয়াসহ বিভিন্ন হাট-বাজারগুলোতে শীতের পুরাতন কাপড় বিক্রির ধুম পড়েছে।

প্রতিদিনই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নিম্ন-মধ্যবিত্ত আয়ের নারী-পুরুষের উপচেপড়া ভিড় লেগে থাকে এসব দোকানে। পাশাপাশি উপজেলার বিপণী বিতানগুলোতেও শীতের পোশক বিক্রি বেড়েছে।

উপজেলার কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সংলগ্ন স্থানে ভ্রাম্যমাণ দোকান বসিয়ে শীতের পুরাতন পোশাক বিক্রি করছেন ব্যবসায়ীরা। দোকানগুলো থেকে স্বল্প আয়ের মানুষরা পছন্দমতো গরম কাপড় কিনছেন। চাহিদামতো ক্রেতা পেয়ে বিক্রেতারও বেশ খুশি।

পাশাপাশি উপজেলার দামুড়হুদা বাজারের প্রায় সকল গার্মেন্টস পণ্য বিক্রি করা দোকানেও শীতের পোশাক কিনতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। এ সব দোকানগুলোতে দুপুর গড়িয়ে বিকেল হতে না হতেই মানুষের পদচারণা দেখা গেছে।

কার্পাসডাঙ্গা বাজারে পুরাতন পোশাক বিক্রেতারা জানান, মূলত শ্রমিক, দিনমজুর শ্রেণির লোকজন এসব পেশাকের মূল ক্রেতা। তবে মধ্যবিত্ত শ্রেণির অনেকেই শীতের পোশাক কিনতে আসছেন। তাদের পছন্দ হলে কিনছেন।

ক্রেতারা বলছেন, এমন দোকান থেকে শীতের পোশাক কিনতে কম টাকা লাগে, মানটাও মোটামুটি ভালো। এ জাতীয় দোকান থেকে আমাদের মতো স্বল্প আয়ের মানুষ সাধ্যের মধ্যে পছন্দের গরম কাপড় কিনতে পারি।

মরিয়ম খাতুন নামের এক নারী জানান, ছেলের জন্য একাটা জ্যাকেট, মাফলার আর মেয়ের জন্য একটি সোয়েটার কিনলাম ৮৬০ টাকা দিয়ে। ক্রয় ক্ষমতার ভেতর পছন্দের পোশাক খুঁজে খুঁজে নিলাম। পোশাকের মান আমাদের মতো মানুষের জন্য যথেষ্ট ভালো।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :