কুমিল্লায় নৌকার প্রচারণায় অংশ নেয়ায় সরকারি কর্মকর্তাকে শোকজ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১১:৫১ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২৩, ১১:৪১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুরের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নেওয়ায় বিল্লাল হোসেন নামে এক উপ-সহকারী প্রকৌশলীকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার কুমিল্লা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কুমিল্লা জজ কোর্টের সিনিয়র সহকারী জজ মুক্তা রানী স্বাক্ষরিত চিঠির মাধ্যমে বিল্লাল হোসেনকে শোকজ করা হয়।

জানা যায়, কুমিল্লা-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুস সবুরের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণ করে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর বিধান লঙ্ঘন করায় তাকে শোকজ করা হয়েছে।

একই সঙ্গে আগামীকাল শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় সিনিয়র সহকারী জজ কার্যালয়ে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৯১-এ(৫) (এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হয়েছে।’

নির্বাচনি প্রচারণায় অংশ নেয়ার বিষয়টি অস্বীকার করে বিল্লাল হোসেন ঢাকা টােইমসকে বলেন, ‘আমি কোনো প্রচারণায় অংশ নিইনি। অসুস্থ্য বাবাকে দেখতে বাড়িতে গেলে প্রার্থীর সঙ্গে দেখা হয়েছে এবং কথা হয়েছে মাত্র। এখন পর্যন্ত শোকজের কোনো চিঠি পাননি বলেও জানান তিনি। তবে বাড়িতে তার ভাইয়ের কাছে একটি চিঠি এসেছে বলে শুনেছেন।

উল্লেখ্য, বিল্লাল হোসেন ফেনীর দাগনভূঞা উপজেলার উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। তিনি কুমিল্লার দাউদকান্দি উপজেলার কাজিরকোনা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :