কিউই বোলিং তোপে ১১০ রানেই থামল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৮:১০ | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৯

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টে-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউই বোলারদের বোলিং তোপে ১৯ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১১০ রান তুলেছে বাংলাদেশ।

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে টসে জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে আজ ওপেনিংয়ে নামেন সৌম্য সরকার ও রনি তালুকদার।

তবে নিজেদের জুটিকে বেশিদূর নিয়ে যেতে পারেননি তারা। ইনিংসের প্রথম ওভারেই টিম সাউদির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পরেন সৌম্য সরকার। আম্পায়ারের আবেদনের বিরুদ্ধে রিভিউ নিয়েছিলেন সৌম্য। কিন্তু আম্পায়ার্স কলে কাঁটা পড়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ৪ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

তিন নাম্বারে নেমে রনি তালুকদারকে নিয়ে জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত। তবে শান্তও বেশি সময় থাকতে পারেননি ক্রিজে। অতি-আক্রমণাত্মক হয়ে ওটা শান্ত দলীয় ৩১ রানে অ্যাডাম মিলনের বলে বাউন্ডারি মারার চেষ্টায় ফিন অ্যালেনের হাতে ক্যাচ দেন। আউট হওয়ার আগে করেন ১৫ বলে তিনি ১৭ রান করেন। তিনিই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেছেন।

নাজমুল হোসেন শান্তর পর সাজঘরে ফিরে যান রনি তালুকদারও। ১০ বলে ১০ রান করে বেন সিয়ার্সের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ৪১ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ।

৪১ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়েন তাওহীদ হৃদয় ও আফিফ হোসেন। এই জুটিকেও বেশি বড় করতে দেননি মিচেল স্যান্টনার। উইকেটরক্ষক টিম সেইফার্টের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান আফিফ হোসেন। আউট হওয়ার আগের করেন ১৩ বলে ১৪ রান।

আফিফের বিদায়ে ৫৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। বাংলাদেশের বিপদ আর বাড়িয়ে একে একে সাজঘরে ফিরে যান তাওহীদ হৃদয়, মেহেদী হাসান ও শামীম পাটোয়ারী। এই তিন ব্যাটারকেও ফেরান স্যান্টনার। তাওহীদ হৃদয় ১৮ বলে ১৬, মেহেদী হাসান ১৩ বলে ৪ ও শামীম পাটোয়ারী ১৪ বলে ৯ রান করে ফিরে যান সাজঘরে।

বাংলাদেশের টেল-এন্ডারে আর ব্যতিক্রম কিছু হয়নি। তবে তাদের প্রচেষ্টায় দলীয় রান তিন অঙ্ক পেরোয়। সিয়ার্সের বলে শরীফুলের বিদায়ে ৮৭ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ। ফলে শেষ দুই উইকেটে ২৩ রানই তাদের বড় পাওয়া, যেখানে রিশাদের ব্যাটে আসে ১০ রান। যদিও সফরকারীদের পুরো ওভার খেলা হয়নি। ১৯.২ ওভারেই ১১০ রানে অলআউট বাংলাদেশ।

কিউইদের হয়ে স্যান্টনার ৪ টি, সাউদি, মিলনে ও সিয়ার্স প্রত্যেকে ২টি করে উইকেট নেন। কেবল সোধি উইকেট না পেলেও, নিয়ন্ত্রিত বোলিং করেন তিনি।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :