পঞ্চগড়ে কনকনে শীতে বেড়েছে দুর্ভোগ, কমেছে তাপমাত্রা

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ১৩:৪৩ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২৪, ১৩:২০

পঞ্চগড়ে দুদিন ধরে ঠিকমতো সূর্যের দেখা মিলেনি, কমেছে দিন এবং রাতের তাপমাত্রা। সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস সূত্র জানায়, রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে নভেম্বরজুড়ে সর্বোচ্চ তাপমাত্রা ২৮ থেকে ২৯-এর মধ্যে উঠানামা করছিল। আকস্মিক দিন এবং রাতের তাপমাত্রা কমে যাওয়ায় সর্বত্র কনকনে শীত অনুভূত হচ্ছে।

এদিকে ঘন কুয়াশা না থাকলেও রবিবার থেকে উত্তাপ ছড়াতে পারেনি সূর্য। দিনে সূর্যের দেখা মিললেও উত্তরের হিমশীতল বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে। দুদিনের শীতে দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। বেশি দুর্ভোগে পড়েছেন রিকশাভ্যান চালক। কমে গেছে তাদের দৈনন্দিন আয়।

উপজেলা সদরের মারুপাড়া এলাকার কৃষি শ্রমিক মনির হোসেন বলেন, কয়েকদিন ধরে দিনে বেশ রোদ ছিল। ঘন কুয়াশা না থাকলেও রবিবার থেকে ঠিকমত সূর্যের মুখ দেখা যায়নি। বিকেলের পর শুরু হয় হিমশীতল বাতাস। সকালে কনকনে ঠান্ডা লাগে। ক্ষেতে হাত দিয়ে ঠিকমতো কাজ করা যায় না।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। কিন্ত সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। দিনের তাপমাত্রাও কমে গেছে ৪ থেকে ৫ ডিগ্রি। চলতি সপ্তাহে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :