দুদিন ধরে সূর্যের দেখা নেই পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ১২:১৯ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১২:১৫

পঞ্চগড়ে দুদিন ধরে সূর্যের দেখা নেই। মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৬।

এদিকে দিনের তাপমাত্রা (সর্বোচ্চ তাপমাত্রা) আবারও কমেছে। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু সোমবার দিনের তাপমাত্রা আরও কমে রেকর্ড করা হয় ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবারও দুপুর পর্যন্ত সূর্যের দেখা নেই। হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। সঙ্গে উত্তরের হিমেল বাতাসে দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। বেশিরভাগ দুর্ভোগে পড়েছেন রিকশাভ্যান চালক আর কৃষি শ্রমিকরা।

জেলা শহরের ধাক্কামারা ইউনিয়নের শিকারপুর এলাকার কৃষি শ্রমিক আব্দুর রহিম বলেন, আমাদের ভোরের দিকে ক্ষেতে কাজে যেতে হয়। ঠান্ডার কারণে হাত-পা অবশ হয়ে আসে। ঠিকমতো কাজ করতে পারি না। এভাবে চললে আমাদের অনেক সমস্যা হয়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দুদিন ধরে দিনের তাপমাত্রাও কমে গেছে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

চলতি সপ্তাহে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান এই কর্মকর্তা।।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :