চাঁদপুরে কার্গো-লঞ্চ সংঘর্ষ, বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলো পাঁচ শতাধিক যাত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জানুয়ারি ২০২৪, ০৯:৩১ | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২৪, ০৭:৫১

চাঁদপুরের মেঘনা নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ কার্গোর ধাক্কায় তলা ফেটে চরে আটকা পড়েছে। এতে এক নারী যাত্রী নিখোঁজ এবং আরেক পুরুষ যাত্রী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় লঞ্চে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং একজন নিখোঁজ হলেও বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন পাঁচ শতাধিক যাত্রী।

তবে ধাক্কা দেওয়া সেই কর্গো জাহাজটি পালিয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান।

তিনি জানান, ঘটনার পর যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর সদর ও মোহনপুর নৌ-পুলিশ ঘটনাস্থলে কাজ করছে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে ঘটনাস্থলে থাকা চাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় একজন যাত্রী নিখোঁজ এবং আরও একজন যাত্রী আহত হয়েছেন। আহত যাত্রীকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনা কবলিত লঞ্চটিকে নিয়ে নিরাপদে মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় অবস্থান করছেন বলে জানিয়েছেন সুন্দরবন-১৬ লঞ্চের সুপার ভাইজার সিরাজুল ইসলাম।

এরমধ্যে রাত ৪টার দিকে ডেক এবং প্রথম শ্রেণির ২৫০ জন যাত্রী এমভি সুন্দরবন-১৫ ঘটনাস্থল থেকে বরিশালের উদ্দেশ্যে নিয়ে গেছে। এই লঞ্চের সুপারভাইজার দুলাল জানান, সকাল ৮টায় তারা বরিশাল লঞ্চঘাট গিয়ে পৌঁছে গেছে।

এমবি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার মো. ইউনুছ জানান, লঞ্চের কেবিনসহ বাকি প্রায় ২৫০ যাত্রীকে নিয়ে সকাল ৮টার পরে তারা বরিশাল উদ্দেশ্যে ছেড়ে যাবেন।

চাঁদপুর নো নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক বশির আলী খান জানান, দুর্ঘটনার পর থেকে যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছানোর জন্য তত্ত্বাবধায়ন করা হচ্ছে। নিখোঁজ এবং আহত যাত্রীর পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :