এই বিজয় জনগণের, গণতন্ত্র আরও সুসংহত হয়েছে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪, ১৭:২৫ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২৪, ১৫:৪৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আরও সুসংহত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এবারের নির্বাচন একটি যুগান্তকারী ঘটনা। নির্বাচন নিয়ে আগে কখনো এত আগ্রহ দেখিনি। দেশের মানুষ স্বতঃস্ফূর্ত ভোট দিয়েছে।

নির্বাচনে আওয়ামী লীগ ২২৫টি আসনে জয় পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাওয়ায় তিনি এটাকে ‘জনগণের বিজয়’ বলেও উল্লেখ করেন।

সোমবার দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য ও মতবিনিময় অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিকাল সাড়ে তিনটার দিকে গণভবনে এই অনুষ্ঠানের শুরু হয়।

শেখ হাসিনা বলেন, আমার পথচলা সহজ ছিল না। তবু কখনো দমে যাইনি। নির্বাচন যে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে সেটা প্রমাণ হয়েছে। গণতন্ত্র আরও সুরক্ষিত হয়েছে।

তিনি বলেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করাই লক্ষ্য। এবারের নির্বাচনে নিজেদের প্রার্থী মনোনয়ন করার পাশাপাশি সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। এই বিজয় জনগণের বিজয়।

নির্বাচনে টানা চতুর্থবারের মতো বিপুল ভোটে বিজয়ী হওয়ায় দেশবাসীকে শুভেচ্ছাও জানান আওয়ামী লীগ সভাপতি।

অনুষ্ঠানে বিএনপির জনসমর্থন নেই মন্তব্য করে দলটির সমালোচনা করেন তিনি। বলেন, ‘একটি দল নির্বাচন বর্জন করেছে। মিলিটারি ডিক্টেটর থেকে যে দল সৃষ্টি তারা নির্বাচন ভয় পায়, কারণ তাদের জনসমর্থন থাকে না।’

প্রধানমন্ত্রী জানান, গেজেট দেওয়ার পর সাংবিধানিক প্রক্রিয়ায় সরকার গঠন হবে।

২০২৬ সালে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পা রাখবে স্মরণ করিয়ে দিয়ে তিনি ইন্ডাস্ট্রির ফোর্থ রেভুলেশনের জন্য প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেন। সে অনুযায়ী শিক্ষার্থীদের প্রস্তুত করতে বলেন।

বাংলাদেশে আসায় বিদেশি বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের তিনি ধন্যবাদ জানান।

নোবেলজয়ী ড. ইউনূস নিয়ে এক বিদেশি সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, শ্রম আইনের মামলায় ড. ইউনূসের সাজা হয়েছে। তার প্রতিষ্ঠানের কর্মীরা তার বিরুদ্ধে মামলা করেছেন। এখানে সরকারের করার কিছু নেই।

ঢাকাটাইমস/০৮জানুয়ারি/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :