পঞ্চগড়ে হাড় কাঁপানো শীতে জবুথবু জনজীবন

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২৪, ১১:৪৩ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২৪, ১১:২৮

পঞ্চগড়ে শৈত্যপ্রবাহ নেই। নেই ঘন কুয়াশা। কিন্তু মেঘলা আকাশ আর উত্তরের হিমশীতল বাতাসে কনকনে শীতের কারণে জবুথবু জনজীবন। সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন ১০ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি।

এদিকে কয়েকদিন ধরে রাতভর ঘন কুয়াশা থাকছে। সকালের দিকে কুয়াশা কমে আসে। সারাদিন হালকা কুয়াশার সাথে মেঘাচ্ছন্ন থাকে চারদিক। রবিবার সন্ধ্যা ৬টায় দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ১ ডিগ্রি। শনিবার ছিল ২১ দশমিক ২ ডিগ্রি। তবে সপ্তাহজুড়েই ঠিকমত সূর্যের দেখা মেলেনি। মাঝেমধ্যে রোদের দেখা মিললেও তাপ ছড়ানোর আগেই সূর্য আবারও ঘন কুয়াশা আর মেঘের আড়ালে ঢেকে যায়। হাড় কাঁপানো শীতে দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, রবিবার থেকে মেঘাচ্ছন্ন আকাশ আর হালকা কুয়াশা অব্যাহত রয়েছে। মূলত বাতাসের কারণেই কনকনে শীত অনুভূত হচ্ছে। সোমবার সকাল ৯টায় সর্বনিম্ন ১০ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ১ ডিগ্রি।

(ঢাকা টাইমস/২২জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :