ঘন কুয়াশার কারণে সৈয়দপুরে বিমান উঠা-নামা বন্ধ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২৪, ১৪:০৮ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৪, ১৪:০৭

ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বুধবার সকাল থেকে ফ্লাইট ওঠানামায় বিঘ্ন ঘটেছে। দুপুর ১২টা পর্যন্ত বাংলাদেশ বিমানসহ বেসরকারি কোম্পানির তিনটি উড়োজাহাজ সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার কথা থাকলেও এগুলো ঢাকা থেকে আসতে পারেনি। এতে ঢাকাগামী দুই শতাধিক যাত্রী বিমানবন্দরে আটকা পড়েছে।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে বেলা ২টার পরে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হতে পারে এবং এই সময়ের মধ্যে কোনো ফ্লাইট বাতিলের আশঙ্কা।

সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, ভোররাত থেকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে এই অঞ্চল। বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামার জন্য দৃষ্টিসীমা কমপক্ষে ২ হাজার মিটার থাকতে হবে।

কিন্তু বেলা ১১টায় সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে দৃষ্টিসীমা ছিল মাত্র ২০০ মিটার, যা উড়োজাহাজ ওঠানামার জন্য ঝুঁকিপূর্ণ। ঘন কুয়াশা কেটে যেতে দুপুর ২টা পর্যন্ত সময় লাগতে পারে। এ ছাড়া এই অঞ্চলে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বিমানবন্দরে আটকে পড়া যাত্রী দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোজাফফর হোসেন বলেন, সকাল ১০টা থেকে বিমানবন্দরে অবস্থান করছি। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল বন্ধ থাকায় সময়মতো ঢাকায় যেতে পারছি না। বিশেষ প্রয়োজনে ঢাকায় যেতে হচ্ছে এবং কাজ শেষে সন্ধ্যার ফ্লাইটে ফেরত আসার টিকিট করা রয়েছে। অথচ এখনো যেতেই পারলাম না। কখন যে ফিরবো!

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা ব্যাহত হয়েছে। সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ১২টার মধ্যে ওই সব ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি থাকা ইউএস-বাংলা, নভোএয়ার ও বাংলাদেশ বিমানের তিনটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি।

তবে এসব ফ্লাইট বাতিলের আশঙ্কা এখনো নেই। কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে। তার পরও বেলা ২টার আগে ফ্লাইট চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই বলে জানান তিনি।

(ঢাকা টাইমস/২৪জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :