বিআরটিসির ২৯৭তম পর্ষদ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৪, ১৯:৫৬

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে ২৯৭তম পর্ষদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

সভার শুরুতেই আলোচ্য সূচি উপস্থাপন করেন এসএম কামরুজ্জামান, পরিচালক (প্রশাসন), বিআরটিসি।

সভায় বিআরটিসিতে অপারেটর (চালক) গ্রেড-সি পদে নিয়োগের জন্য পাবলিক সার্ভিস ভেহিক্যাল (পিএসভি) শিথিলকরণ এবং কন্ডাক্টর-ডি (কাউন্টারম্যান) শূন্য পদে জনবল নিয়োগে বিআরটিএ কর্তৃক কন্ডাক্টর লাইসেন্স ব্যতীত আবেদন গ্রহণসহ নিয়োগের অনুমতি প্রদান বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও গাড়ি মেরামতের ব্যয় প্রয়োজন অনুযায়ী (Need based) বরাদ্দ প্রদান এবং আইসিডব্লিএসের টায়ার (রিট্রেডিং প্ল্যান্ট) চালু করার বিষয়ে আলোচনা হয়। কক্সবাজার, পটুয়াখালী (কুয়াকাটা) ও ব্রাহ্মণবাড়িয়া বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন ও ‘বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন পাবলিক স্কুল’র সংস্কার বাবদ অর্থ বরাদ্দের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়।

উন্মুক্ত আলোচনায় মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী বলেন, স্যার, আমরা আপনার সঙ্গে তিন বছর আস্থার সঙ্গে কাজ করে বিআরটিসিকে একটি সম্মানজনক অবস্থানে নিতে পেরেছি।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, চেয়ারম্যান মহোদয়ের সময়ে বিআরটিসিতে একটি গতি এসেছে, অনেক উন্নয়ন কাজ হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, এ পর্ষদ গঠিত হওয়ার পর বিআরটিসি গত তিন বছরে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি রাজশাহীর সাধারণ সম্পাদক সাফকাত মঞ্জুর বলেন, বিআরটিসির আরও সাফল্য কামনা করি। প্রধানমন্ত্রী উপযুক্ত ব্যক্তি হিসেবে আপনাকে এখানে নিযুক্ত করেছেন।

ইলমা চট্টগ্রামের প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু বলেন, বর্তমান চেয়ারম্যান স্যারের পরিচালনায় বিআরটিসি উত্তরোত্তর এগিয়ে যাচ্ছে। পর্ষদ সভার অন্যান্য সদস্যগণ বিআরটিসির ভূয়সী প্রশংসা করেন।

উক্ত সভায় সভাপতি পর্ষদ সদস্যদের আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা স্বচ্ছতায় বিশ্বাসী। আপনাদের সহযোগিতায় সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি আর্থিক শৃঙ্খলায়। বিআরটিসির কর্মচারীদের অকুন্ঠ সমর্থনে বিআরটিসি এগিয়ে যাচ্ছে। আপনাদের সহযোগিতায় নগর পরিবহন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিআরটিসির বাস সার্ভিস, পর্যটক বাস সার্ভিস, বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শাটল বাস সার্ভিসসহ এবং ছাত্র-ছাত্রীদের হাফ ভাড়ায় পরিবহন সেবা চালু করা হয়েছে। পরিশেষে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

মেসে ঝুলছিল ‘রেডরাম’ চলচ্চিত্রের প্রযোজকের মরদেহ

রাজধানীতে নির্বিচারে হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বিক্ষোভ-স্মারকলিপি

এই বিভাগের সব খবর

শিরোনাম :